হেরে ‘লজ্জার’ মাইলফলক গড়লো ভারত

ক্যারিবিয়ান সফরে টেস্ট ও ওয়ানডে সিরিজ জিতলেও টি-টোয়েন্টি সিরিজ হেরেছে ইন্ডিয়া। ৫ ম্যাচ সিরিজ ৩-২ ব্যবধানে হেরে গেছেন তারা। এতে ‘লজ্জার’ মাইলফলক গড়লো মেন ইন ব্লুরা।

হার্দিকের নেতৃত্বে এই প্রথম দ্বিপক্ষীয় টি-টোয়েন্টি সিরিজ হারলো ভারত। এর আগে তার অধিনায়কত্বে আয়ারল্যান্ড, নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ জিতেছিল তারা। তবে এবার পারলেন না হার্দিকরা। 

প্রথম ২ ম্যাচে হেরে চাপে পড়েছিল ভারত। তবে পরের ২টি খেলায় জিতে সিরিজে সমতা ফেরান সফরকারীরা। কিন্তু রোববার (১৩ আগস্ট) শেষ ম্যাচে ৮ উইকেটে হেরে গেলেন তারা।

এই প্রথম ভারতকে ৫ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে হারালো ওয়েস্ট ইন্ডিজ। ২০০৯ সালে প্রথমবার ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণে সিরিজ খেলে দুই দল। সেই থেকে ১৪ বছরে একবারও ভারতকে ৫ ম্যাচ সিরিজে হারাতে পারেননি ক্যারিবিয়ানরা।

এবার ওই কাজটাই করে ফেললেন নিকোলাস পুরানরা। ২০১৭ সালের পর এই প্রথম ভারতকে টি-টোয়েন্টি সিরিজে হারালেন তারা।

এই প্রথম দ্বিপক্ষীয় টি-টোয়েন্টি সিরিজে ৩ ম্যাচ হেরে গেলো ভারত। এর আগে কখনও একটি টি-টোয়েন্টি সিরিজে ৩ খেলায় হারেনি তারা। সেই অসম্ভব কাজটাই করে দেখালেন পুরানরা। 

সদ্য সমাপ্ত সিরিজের প্রথম দুটি ম্যাচে ভারতকে হারিয়ে দিয়েছিলেন তারা। রোববার জিতে ৫ ম্যাচের সিরিজ জিতে নিলো ওয়েস্ট ইন্ডিজ।

এনিয়ে প্রথমবার ৫ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে হারলো ভারত। এর আগে কোনও দল তাদের সমান সংখ্যক ম্যাচের এই ঘরানার সিরিজে হারাতে পারেনি। এবার সেই কাজটাই করে দেখালো ওয়েস্ট ইন্ডিজ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //