র‌্যাঙ্কিংয়ের শীর্ষে থেকেই বছর শেষ করতে চান জকোভিচ

 নোভাক জকোভিচ

নোভাক জকোভিচ

মৌসুমের শেষ পর্যন্ত ভিয়েনা ও লন্ডনে আরো দুটি টুর্নামেন্ট খেলার পরিকল্পনা রয়েছে বিশ্বের এক নম্বর টেরিস তারকা নোভাক জকোভিচের। 

আর এই দুটি আসর জয়ের মাধ্যমে এটিপি বিশ্ব র‌্যাঙ্কিংয়ের শীর্ষে থেকেই বছরটা শেষ করতে চান এই সার্বিয়ান তারকা।

এ সম্পর্কে জকোভিচ বলেছেন, আমি ভিয়েনায় খেলতে চাই, যদিও এই টুর্নামেন্টটি আমার স্বাভাবিক সিডিউলের মধ্যে ছিল না। গত ১৫ বছর আমি এখানে খেলিনি। সে কারণেই এখানে খেলতে পেওের আনন্দিত হবো।

৩৩ বছর বয়সী এই টেনিস তারকা জানিয়েছেন, আগামী ১৫ নভেম্বর থেকে শুরু হওয়া লন্ডন মাস্টার্সই হবে এবছর তার লক্ষ্যে থাকা দ্বিতীয় ও সর্বশেষ টুর্নামেন্ট। 

তিনি বলেন, এই মৌসুমটা সবদিক থেকেই একেবারে আলাদা, অস্বস্তিকর ও একইসাথে মনে রাখার মতো একটি মৌসুম ছিল। সাথে সাথে বছরটা আমাকে অনেক সাফল্য এনে দিয়েছে। নিজের খেলা, পয়েন্ট, র‌্যাঙ্কিং সবকিছু নিয়েই আমি দারুণ সন্তুষ্ট। আশা করছি আগামী দেড় মাসে যখন মৌসুম শেষ হয়ে যাবে, ওই সময় র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থানটা ধরে রাখতে পারবো। এটা আমার সর্বোচ্চ লক্ষ্য। ইতোমধ্যেই আমি এনিয়ে কাজ করছি। সবকিছুই আমার সাফল্যের উপর নির্ভর করছে।

গত ৩ ফেব্রুয়ারি থেকে বিশ্ব র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থানটা নিজের দখলেই রেখেছেন জকোভিচ। সম্প্রতি প্রকাশিত র‌্যাঙ্কিং অনুযায়ী তিনি দ্বিতীয় স্থানে থাকা রাফায়েল নাদালের তুলনায় ১৮৯০ রেটিং পয়েন্ট এগিয়ে রয়েছেন। যদিও প্যারিসের ফ্রেঞ্চ ওপেনের ফাইনালে সরাসরি সেটে পরাজিত হয়ে নাদালকে শিরোপা উপহার দিয়েছেন জকোভিচ। -বাসস

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh