নাটকীয় জয়ে ইউএস ওপেন চ্যাম্পিয়ন ওসাকা

ভিক্টোরিয়া আজারেঙ্কাকে হারিয়ে দ্বিতীয়বারের মতো ইউএস ওপেনের নারী এককে চ্যাম্পিয়ন হলেন নওমি ওসাকা। 

ফাইনাল ম্যাচে নেমে প্রথম সেটেই আজারেঙ্কার কাছে বাজেভাবে হারলেও খেই হারাননি ওসাকা। পরের দুই সেটে দাপট দেখিয়ে ইউএস ওপেনের মুকুট জিতে নিলেন জাপানের এই তারকা।

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের ফ্লাশিং মিডোসে গতকাল শনিবার (১২ সেপ্টেম্বর) রাতে টুর্নামেন্টের নারী এককে শিরোপা নির্ধারণী লড়াইয়ে বেলারুশ তারকা আজারেঙ্কাকে ১-৬, ৬-৩, ৬-৩ গেমে হারান ওসাকা।

এই নিয়ে ক্যারিয়ারে তিনটি গ্র্যান্ড স্ল্যাম শিরোপা জিতলেন ২২ বছর বয়সী এই খেলোয়াড়। ২০১৮ সালেও প্রতিযোগিতাটিতে চ্যাম্পিয়ন হয়েছিলেন ওসাকা। ক্যারিয়ারে তিনবার গ্র্যান্ড স্ল্যামের ফাইনাল খেলে তিনবারই জয় পেলেন তিনি।

অপরদিকে ২০১৩ সালের পর প্রথমবারের মতো কোনো গ্র্যান্ড স্ল্যাম খেললেন আজারেঙ্কা। কিন্তু তাতে শ্রেষ্ঠত্ব দেখাতে পারলেন না দুইবারের অস্ট্রেলিয়ান ওপেন চ্যাম্পিয়ন। চোট, মাতৃত্ব ও সম্পর্কের টানাপোড়েনের কারণে মাঝে খেলা থেকে অনেক দিন দূরে ছিলেন তিনি।

৩১ বছর বয়সী আজারেঙ্কার সাথে লড়াইটা খুব কঠিন ছিল বলে ম্যাচ শেষে মজা করে ওসাকা বলেন, আমি তোমার সাথে আর কোনো ফাইনাল খেলতে চাই না। এটা সত্যিই উপভোগ্য ছিল না। সত্যিকার অর্থেই আমার জন্য এটা কঠিন ম্যাচ ছিল।

তিনি আরো বলেন, লড়াইটা আমার জন্য উৎসাহব্যঞ্জক ছিল। কারণ আমি যখন ছোট ছিলাম তখন তোমাকে এখানে খেলতে দেখতাম। আমি তোমার কাছ থেকে অনেক শিখেছি, তোমাকে অনেক ধন্যবাদ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //