গত এক বছরে রবির নেটওয়ার্ক গতি বেড়েছে দ্বিগুণ

গত এক বছরে রবির ডেটা স্পিড ১৩০% এবং ভয়েস কোয়ালিটি ৫০% বৃদ্ধি পেয়েছে। গ্রাহক সেবার মান উন্নয়নের লক্ষ্যে নেটওয়ার্ক শক্তিশালী করতে রবির বিভিন্ন পদক্ষেপ নিয়েছে যার ফলে ডেটা স্পিডে এই দ্বিগুণ গতি পেয়েছে।

স্পেকট্রাম রিফার্মিং করে কোম্পানি টুজি, থ্রিজি, এবং ফোরজি প্রযুক্তির জন্য উপলব্ধ স্পেকট্রামের ব্যবহার পুনঃবিন্যাস করার মাধ্যমে ২০২২ সালের তুলনায় ভয়েস এবং ডেটা অভিজ্ঞতা উল্লেখযোগ্যভাবে উন্নত করেছে। ২০২৩ সালে এক হাজারের বেশি সাইট যুক্ত করা হয়েছে, যার ফলে সর্বোচ্চ ফোরজি কভারেজ (৯৮.৮%) নিশ্চিত করা হয়েছে।

এছাড়া ক্রমবর্ধমান ডেটা ট্র্যাফিক ব্যবস্থাপনার ক্ষেত্রে নেটওয়ার্কের ক্ষমতা অপ্টিমাইজ করার জন্য রবি এল ২৬০০ স্পেকট্রামও স্থাপন করেছে। এর ফলে গ্রাহকদেও ডেটা অভিজ্ঞতা আরও উন্নত হয়েছে।

এছাড়া এআই-ভিত্তিক সফটওয়ার এবং মেশিন লার্নিং টুলগুলি রবি'ও নেটওয়ার্ককে আরও উন্নত, ট্রাফিক লোড অপ্টিমাইজ এবং ভয়েস এবং ডেটাতে গ্রাহকের অভিজ্ঞতাকে সমৃদ্ধ করার জন্য স্থাপন করা হয়েছে।

রবি'র কলড্রপের হার আন্তর্জাতিক টেলিকমিউনিকেশন ইউনিয়ন (আইটিইউ) স্বীকৃত কলড্রপের অনেক নিচে যা মাত্র শূণ্য দশমিক ৩ শতাংশ। এর মাধ্যমে রবি গ্রাহকের আস্থার নেটওয়ার্কে পরিণত হয়েছে।

রবির চীফ কমার্শিয়াল অফিসার শিহাব আহমাদ বলেন,২০২৩ সালে আমরা স্মার্ট বাংলাদেশ ভিশনকে এগিয়ে নেওয়ার জন্য স্মার্ট নেটওয়ার্ক এর ভিত্তি স্থাপন করি। এর ফলে রবির ফোকাস প্রথাগত কানেক্টিভিটি সেবার বাইরেও ডিজিটাল লাইফস্টাইলকে সহজতর করতে এবং দৈনন্দিন এক্সপেরিয়েন্স বৃদ্ধিতে সহায়তা করেছে। এটি অগ্রণী ডিজিটাল ব্র্যান্ড হিসাবে রবির বিস্তৃত ৪.৫এ সুপারনেটকে রবি'র ব্র্যান্ড স্লোগান "পারবে তুমিও" এর সাথে একই গতিতে এগিয়ে নিয়ে যাচ্ছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //