হোয়াটসঅ্যাপে মেসেজ পিন করার সুবিধা

জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং (আইএম) প্ল্যাটফরম হোয়াটসঅ্যাপে মেসেজ পিন করার সুবিধা চালু হয়েছে। গত কয়েক সপ্তাহে মেসেজিং প্লাটফর্মটিতে যুক্ত হয়েছে বেশকিছু ফিচার। মেসেজ পিন করার সুবিধা এর মধ্যে অন্যতম। খবর দ্য ভার্জ।

খবরে বলা হয়, হোয়াটসঅ্যাপে কথোপকথন পিন করার সুবিধা আগে থেকেই রয়েছে। তবে নির্দিষ্ট সময়ের জন্য চ্যাট পিন করার সুবিধা আগে ছিল না। এখন থেকে সেই সুবিধা চালু হলো। নতুন এ আপডেটের মাধ্যমে ব্যবহারকারী নির্দিষ্ট মেসেজ পিন করতে পারবে। ফলে গুরুত্বপূর্ণ তথ্য খুঁজে পেতে সমস্যা হবে না।

হোয়াটসঅ্যাপে পিন করা মেসেজ ২৪ ঘণ্টা বা ৩০ দিনের জন্য হাইলাইট হয়ে থাকবে। চাইলে আনপিন করার সুযোগও থাকছে ব্যবহারকারীর জন্য। ফিচারটি সম্প্রতি চালু হয়েছে। সব ব্যবহারকারীর কাছে পৌঁছাতে কিছুটা সময় লাগবে বলে জানা গেছে।

হোয়াটসঅ্যাপে চ্যাট পিন করতে নির্দিষ্ট মেসেজ কিছুক্ষণ চেপে ধরে রাখতে হবে এবং পিন অপশনটি সিলেক্ট করতে হবে। পরবর্তীতে নির্দিষ্ট সময় পর এটি আর পিন করা অবস্থায় থাকবে না।

হোয়াটসঅ্যাপে মেসেজ পিন ফিচারের ঘোষণা এ বছরের মাঝামাঝি ঘোষণা দেয় হোয়াটসঅ্যাপ। প্রাথমিকভাবে অ্যান্ড্রয়েডের হোয়াটসঅ্যাপ বেটা ২.২৩.১৩.১১ সংস্করণে পরীক্ষামূলকভাবে চালু করা হয় এই সুবিধা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //