এবার এক্সের সিইও লিন্ডা ইয়াকারিনোকে সরানোর আভাস

প্রযুক্তি বিশ্বে সিইওদের চাকরিচ্যুত নিয়ে আলোচনা এখন তুঙ্গে। কেননা এবার গুঞ্জন উঠেছে এক্সের (সাবেক টুইটার) প্রধান নির্বাহী কর্মকর্তা লিন্ডা ইয়াকারিনোকে পদত্যাগ করতে চাপ দেওয়া হচ্ছে। গত শুক্রবার চ্যাটজিপিটির উদ্ভাবক এবং ওপেনএআইয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) স্যাম অল্টম্যানকে পদ থেকে সরিয়ে দেয় প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদ। এ ঘটনার না কাটতেই সামনে এলো নতুন খবর।

ফিন্যান্সিয়াল টাইমসের এক প্রতিবেদনে বলা হয়েছে, এক্সের বড় বড় বিজ্ঞাপনদাতা প্রতিষ্ঠানগুলো লিন্ডা ইয়াকারিনোকে পদত্যাগ করতে চাপ দিচ্ছে।

প্রতিবেদনে বলা হয়েছে, সম্প্রতি এক্সের মালিক ইলন মাস্ক একটি পোস্টে ইহুদিদের নিয়ে নেতিবাচক মন্তব্য করেন। তবে ইলন মাস্কের মন্তব্যের বলি হতে যাচ্ছেন লিন্ডা ইয়াকারিনো। এক্সের বড় বিজ্ঞাপনদাতারা সিইও পদ থেকে লিন্ডাকে সরে যেতে বলছেন।

এরই মধ্যে অ্যাপল, ডিজনি, আইবিএমসহ সবচেয়ে বেশি বিজ্ঞাপন দেওয়া বেশ কয়েকটি প্রতিষ্ঠান এক্সে সব ধরনের বিজ্ঞাপন দেওয়া বন্ধ করে দিয়েছে।

গত মে মাসে এক্সের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে এনবিসি ইউনিভার্সালের (এনবিসিইউ) বিজ্ঞাপন বিভাগের সাবেক প্রধান লিন্ডা ইয়াকারিনোর নাম ঘোষণা করেন ইলন মাস্ক।

এনবিসিইউয়ের বিজ্ঞাপন ব্যবসা উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখা লিন্ডা ইয়াকারিনো এক্সের বিজ্ঞাপনী আয় বাড়ানোর চেষ্টা করলেও এবার বেশ বড় ধরনের সমস্যায় পড়েছেন বলে ধারণা করা হচ্ছে।

সূত্র: ইন্ডিয়া টুডে

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //