এআই দিয়ে ভিডিও বানালে জানাতে হবে ইউটিউবকে

এআই দিয়ে বানানো ভিডিও কনটেন্ট সম্পর্কে জানাতে হবে ইউটিউবকে। ক্রিয়েটররা যদি জেনারেটিভ এআই দিয়ে বাস্তবধর্মী ভিডিও কনটেন্ট বানায় সেটা নিশ্চিত করতে হবে ইউটিউবকে। সম্প্রতি একটি ব্লগপোস্টে এআই পলিসি আপডেটে একথা জানিয়েছে ইউটিউব।
 
দায়িত্বশীল AI উদ্ভাবনের জন্য আমাদের পদ্ধতি শিরোনামে ব্লগপোস্টে বলা হয়েছে, আমরা আমাদের কাজের প্রাথমিক পর্যায়ে রয়েছি, এবং আরও শিখতে আমরা পদ্ধতির উন্নয়ন চালিয়ে যাব। আসন্ন মাসগুলোতে এবং নতুন বছরে ইউটিউবের নতুন বিষয়গুলোতে নজর রাখুন।

প্রতিষ্ঠানটি জানায়, ক্রিয়েটররা যদি না জানায় তাদের ভিডিও এআই দিয়ে বানানো কিনা, তাহলে তাদের পেনাল্টি স্বরূপ তাদের কনটেন্ট রিমুভ অথবা প্ল্যাটফর্মের রেভিনিউ শেয়ারিং প্রোগ্রাম থেকে সাসপেন্ড করা হতে পারে।

ইউটিউবের প্রোডাক্ট ম্যানেজমেন্টের দুই ভাইস প্রেসিডেন্ট জেনিফার ফ্ল্যানারি ও’কনর এবং এমিলি মক্সলি জানিয়েছেন, জেনারেটিভ এআই দিয়ে ক্রিয়েটরদের সুযোগ রয়েছে তাদের সৃজনশীলতাকে কাজে লাগিয়ে দর্শক এবং ক্রিয়েটরদের কাছে তাদের অভিজ্ঞতাকে পৌঁছে দেওয়ার। কিন্তু এখানে গুরুত্বপূর্ণ বিষয় হলো এই সুযোগকে দায়িত্বশীলতার সঙ্গে ভারসাম্য রাখতে হবে যেন ইউটিউব কমিউনিটি নিরাপদে থাকে।

ও’কনর এবং মক্সলি আরও জানিয়েছেন, নতুন এই নিয়মটি বিশেষভাবে সেসব ক্ষেত্রে দরকার যেখানে নির্বাচন, চলমান কোনও সংঘাত অথবা গণস্বাস্থ্য বিষয়ে সংবেদনশীল কোনও কনটেন্ট প্রকাশ করা হয়ে থাকে। সংবেদনশীল কোনও টপিকের ক্ষেত্রে দর্শকদের সতর্ক বার্তার মাধ্যমে সেটা জানিয়ে দেওয়া হবে।

সংবাদমাধ্যম ব্লুমবার্গ জানায়, আগামী বছর থেকে কার্যকর হতে যাওয়া নতুন এই পরিবর্তনটির মাধ্যমে দেখা যাচ্ছে ইউটিউবে নতুন একটি অপশন আসবে যার মাধ্যমে তারা সিদ্ধান্ত নেবে, সেই ভিডিওটি তারা প্রকাশ করবে কিনা।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //