ইনস্টাগ্রামে নতুন ফিচার, ছবি হয়ে যাবে স্টিকার

বিশ্বব্যাপী ছবি শেয়ার করার জনপ্রিয় প্ল্যাটফর্ম ইনস্টাগ্রাম নতুন একটি ফিচার পরীক্ষা করছে, যা দিয়ে ব্যবহারকারী নিজের ছবিকে কাস্টম স্টিকারে রূপান্তর করতে পাবেন। কিছু ক্ষেত্রে ছবিকে রিলস বা স্টোরিজেও যোগ করার সুযোগ পাবেন ব্যবহারকারী। সম্প্রতি মেটা প্রম্পটভিত্তিক এআইয়ের তৈরি স্টিকার নিয়ে কাজ করে থাকলেও, এই ফিচারটি ব্যবহার করা তুলনামূলক সহজ।

প্রযুক্তিভিত্তিক ওয়েবসাইট এনগ্যাজেটে প্রতিবেদনে বলা হয়েছে, এই ফিচার কেবল ছবির মূল বিষয়বস্তু বাছাই করে বাকি ব্যাকগ্রাউন্ড সরিয়ে ফেলে। এর মাধ্যমে একটি ট্রান্সপারেন্ট স্টিকার তৈরি হয়। যা অন্যান্য কনটেন্টে বসানোর সুবিধা পাবেন ব্যবহারকারী।

ফিচারটি ভিডিওতে কীভাবে কাজ করবে, নিজস্ব ব্রডকাস্ট চ্যানেলে এর নমুনা দেখিয়েছেন ইনস্টাগ্রাম প্রধান অ্যাডাম মোসেরি। তিনি বলেন, ব্যবহারকারীর ফোনে সেভ করা বিভিন্ন ছবিকে স্টিকার বানানোর পাশাপাশি ইনস্টাগ্রামে স্টিকার তৈরির মতো কোনো ছবি থাকলে সেটিও ব্যবহার করা যাবে। এ বিষয়ে মোসেরি বাড়তি কোনো তথ্য না দিলেও ইঙ্গিত মিলেছে, ব্যবহাকারীরা সহজেই নিজেদের ছবিকে স্টিকারে রূপান্তরের সুবিধা পাবেন।

তবে, ফিচারটি এখনও পরীক্ষামূলক পর্যায়ে রয়েছে। আর সব ব্যবহারকারীর কাছেও এখনও পৌঁছায়নি এটি। তাই এর চূড়ান্ত পর্যায় দেখতে ব্যবহারকারীদের আরও অপেক্ষা করতে হবে। গত সপ্তাহে নতুন একটি ‘পোলিং’ ফিচার নিয়েও পরীক্ষা শুরু করেছে ইনস্টাগ্রাম, যা দেখা যাবে ব্যবহারকারীর ফিড পোস্টের নীচে থাকা কমেন্ট সেকশনে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //