হোয়াটসঅ্যাপে আসছে নতুন সুবিধা

হোয়াটসঅ্যাপের ‘ভিউ ওয়ানস’ সুবিধায় পাঠানো ছবি বা ভিডিও নির্দিষ্ট সময় পর স্বয়ংক্রিয়ভাবে মুছে যায়। শুধু তাই নয়, ছবি বা ভিডিওগুলো প্রাপকের ফটো গ্যালারিতেও সংরক্ষিত হয় না। ফলে নিরাপদে গুরুত্বপূর্ণ ছবি বা ভিডিও আদান-প্রদান করা যায়। 

এবার ‘ভিউ ওয়ানস’ সুবিধা ব্যবহারের পদ্ধতি সহজ করতে ‘মেসেজ মেনু-ভিউ ওয়ানস’ নামের আলাদা মেনু তৈরি করতে কাজ করছে মেটার মালিকানাধীন হোয়াটসঅ্যাপ।

হোয়াটসঅ্যাপের বিভিন্ন সুবিধা নিয়ে কাজ করা প্রতিষ্ঠান ডব্লিউ এ বেটা ইনফো জানিয়েছে, এই নতুন মেনু চালু হলে হোয়াটসঅ্যাপে ছবি বা ভিডিওর পাশাপাশি অডিও ফাইলসহ বার্তা পাঠানো যাবে। হোয়াটসঅ্যাপের চ্যাট অপশনের সেন্ড অপশন কিছুক্ষণ চেপে ধরে রাখলে ‘মেসেজ মেনু-ভিউ ওয়ানস’ মেনুটি চালু হয়ে যাবে। এবার মেনুটিতে ক্লিক করে পছন্দের যেকোনো ফরম্যাটের ফাইল যুক্ত করে পাঠানো যাবে। ফলে দ্রুত ভিন্ন ধরনের ফাইল পাঠানোর সুযোগ মিলবে।

ডব্লিউ এ বেটা ইনফোর তথ্যমতে, এরই মধ্যে অ্যান্ড্রয়েডের ২.২৩.১৮.৩ বেটা সংস্করণ ব্যবহারকারীদের ওপর ‘মেসেজ মেনু-ভিউ ওয়ানস’ সুবিধার কার্যকারিতা পরখ শুরু করেছে হোয়াটসঅ্যাপ। কয়েক সপ্তাহের মধ্যে এ সুবিধা সবার জন্য উন্মুক্ত করা হতে পারে বলে জানানো হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //