টুইটারের নীল পাখি আর উড়বে না

মাইক্রো ব্লগিং সাইট টুইটারের নীল পাখিটি আর ‘উড়বে না। কারণ লোগো পরির্তনের ঘোষণা দিয়েছেন প্রতিষ্ঠানটির মালিক ইলন মাস্ক। যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় আজ রবিবার (২৩ জুলাই) রাতে এ সংক্রান্ত একটি টুইটবার্তায় দেন তিনি। 

ব্র্যান্ডের নামসহ লোগো পরিবর্তনের দিকে ইঙ্গিত দিয়ে ইলন মাস্ক বলেন, শিগগিরই আমরা টুইটার ব্র্যান্ডসহ ধীরে ধীরে সব পাখিকেই বিদায় জানাবো।

আরেক টুইটবার্তায় তিনি জানান, আমরা যদি আজ রাতেই যথেষ্ট ভাল ‘এক্স’ লোগো পাই, আমরা আগামীকালই তা বিশ্বব্যাপী লাইভ করবো (টুইটার লোগো হিসেবে ব্যবহার শুরু করা)।

টুইটারে মাস্ক একটি ‘এক্সের’ ছবিও প্রকাশ করেছেন। তবে এটির ব্যাপারে বিস্তারিত কিছু জানাননি। এছাড়া টুইটারের কাছ থেকেও এ ব্যাপারে তাৎক্ষণিক কোনো মন্তব্য পাওয়া যায়নি।

অন্যদিকে এক অডিও চ্যাটে একজন অনুসারীর প্রশ্নের জবাবে মাস্ক বলেন, টুইটারের লোগো আরও আগেই পরিবর্তন করা উচিত ছিল।

জানা যায়, মাস্কের আর্থিক লেনদেনের সাইটের নাম ছিল এক্স.কম। সম্প্রতি কৃত্রিম বুদ্ধিমত্তার নতুন যেই কোম্পানি তিনি শুরু করেছেন -তার নামও এক্সএআই।

একবার তিনি বলেছিলেন, ভবিষ্যতে স্পেসএক্স, টেসলার মতো তার সব কোম্পানিকে একই ব্র্যান্ডের ছায়াতলে নিয়ে আসবেন। সেই কোম্পানির নাম হবে এক্স।

এছাড়া গত এপ্রিলেও পাখিটিকে সাময়িকভাবে ডজকয়েনের লোগোতে পরিবর্তন করা হয়েছিল। এর প্রভাবে ক্রিপ্টোকারেন্সি ডজকয়েনের দাম সে সময় ১০ সেন্ট ছাড়িয়ে যায়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //