অ্যান্ড্রয়েডে যুক্ত হতে যাচ্ছে চ্যাটজিপিটি

বর্তমানে ওপেনএআই (আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স) এ সবচেয়ে আধুনিকতম সংযোজন হচ্ছে চ্যাটজিপিটি। গত বছর নভেম্বরে এটির আত্মপ্রকাশ ঘটলেও এতদিন পর্যন্ত এই সুবিধা থেকে অ্যান্ড্রয়েড ইউজাররা বঞ্চিত ছিল। এবার সেটির অবসান ঘটতে চলেছে। শিগগিরই অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের সঙ্গী হতে চলেছে চ্যাটজিপিটি।

সম্প্রতি ওপেনএআই এর পক্ষ থেকে টুইট করে এ কথা ঘোষণা করা হয়েছে। 

জানানো হয়েছে, আগামী সপ্তাহ থেকেই অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা  চ্যাটজিপিটি অ্যাপটি অনায়াসে গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করে ব্যবহার করতে পারবেন। এমনকি শনিবার থেকে গুগল প্লে স্টোরে গিয়ে এর প্রি-বুকিংও করা যাবে।

সংস্থাটি আরও জানিয়েছে, গোটা বিশ্বের অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা এই অফিসিয়াল অ্যাপটি সম্পূর্ণ বিনা ব্যয়ে ব্যবহার করতে পারবেন। পাশাপাশি সমস্ত ডিভাইসে এর সব হিস্ট্রিও সিঙ্ক করা যাবে। অর্থাৎ আপনি একাধিক অ্যান্ড্রয়েড ডিভাইসে চ্যাটবটটি ব্যবহার করলে পুরোনো সমস্ত চ্যাট পড়তে পারবেন। চ্যাটজিপিটির সর্বশেষ ভার্সনটিই অ্যান্ড্রয়েড ইউজাররা ব্যবহারের সুযোগ পাবেন বলেও নিশ্চিত করা হয়েছে।

আর্টিফিশিয়াল ইনটেলিজেন্স প্রযুক্তির মাধ্যমে অভাবনীয় সব কাণ্ডকারখানা করে ফেলছে চ্যাটজিপিটি। টেকস্যাভিদের কৌতূহলের সৌজন্যে আত্মপ্রকাশের পর মাত্র কয়েক মাসেই ১০০ মিলিয়ন ছাপিয়ে গিয়েছে এর ইউজারের সংখ্যা। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //