টুইটারের প্রতিদ্বন্দ্বী অ্যাপ থ্রেডস

টুইটারের প্রতিদ্বন্দ্বী অ্যাপ থ্রেডস লঞ্চ করেছে মেটা। লঞ্চের পর থেকেই ব্যাপক সাড়া জাগিয়েছে মেটা থ্রেডস। সময় যত এগোচ্ছে ততই বাড়ছে অ্যাপের ইউজারের সংখ্যা। মেটার ইনস্টাগ্রাম টিম এই নতুন থ্রেডস অ্যাপ তৈরি করেছে। ইউজারের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থাকলেই খুব সহজে থ্রেডস অ্যাপে সাইন ইন বা লগ ইন করা যায়। 

টেক্সট আপডেট শেয়ার করার পাশাপাশি অন্য ইউজারদের সঙ্গে পাবলিক কনভারসেশন অর্থাৎ বার্তালাপেও যোগ দিতে পারবেন ইউজাররা। ৫০০ ক্যারেক্টার পর্যন্ত টেক্সট লেখা যাবে। তার সঙ্গে লিঙ্ক, ছবি, ভিডিও যোগ করা যাবে। ৫ মিনিট ডিউরেশন বা সময়ের ভিডিও শেয়ার করা যাবে এই মাধ্যমে। মূলত এই অ্যাপ একটি টেক্সটভিত্তিক কনভারসেশন অ্যাপ। টেক্সট, ভিডিও, ছবি সবই পোস্ট করার পাশাপাশি রিয়েল টাইম কনভারসেশনে যুক্ত হওয়ার অপশন ইউজারদের দেবে এই নতুন অ্যাপ। 

ইনস্টাগ্রাম অ্যাকাউন্টের সাহায্যে অর্থাৎ ইনস্টাগ্রাম ক্রেডেন্সিয়াল দিয়ে যেহেতু থ্রেডস অ্যাপে লগ ইন করা যাবে সে ক্ষেত্রে একই থাকবে ইউজারনেম, ফলোয়ার এমনকি ভেরিফিকেশন স্ট্যাটাসও। যেহেতু থ্রেডস অ্যাপ ইনস্টাগ্রাম লিঙ্কের সঙ্গে যুক্ত তাই মেটার নিয়ম অনুসারে যে কোনো থ্রেডস পোস্ট খুব সহজেই ইনস্টাগ্রাম স্টোরিতে শেয়ার করা যাবে। অথবা পোস্ট লিঙ্ক আকারে অন্য যে কোনো মাধ্যম যা বেছে নেবেন সেখানে শেয়ার করা যাবে। 

ইনস্টাগ্রাম বা থ্রেডস, যে অ্যাপেই যাদের ফলো করবেন তাদের পোস্ট দেখতে পাবেন নিজের ফিডে। এর পাশাপাশি আসবে রিকমেন্ডেশন বা সাজেশন অর্থাৎ প্রস্তাব। অ্যাপেল অ্যাপ স্টোর এবং গুগল প্লে স্টোর থেকে থ্রেডস অ্যাপ ডাউনলোড করা যাবে একদম ফ্রিতে। মাত্র কয়েকটা ক্লিকেই ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে যাদের ফলো করতেন তাদের পোর্ট করে নেওয়া যাবে থ্রেডস অ্যাকাউন্টে। থ্রেডে যখন কিছু পোস্ট করবেন, সেটা কারা দেখতে পারবেন, আর কারা দেখতে পারবেন না, সেটা নিয়ন্ত্রণের ক্ষমতা থাকবে ইউজারের হাতে। এর পাশাপাশি কোনো প্রোফাইলকে আনফলো, রিপোর্ট, ব্লক বা রেস্ট্রিক্ট করার সুবিধা থাকছে। একটি থ্রি ডটস ড্রপ ডাউন মেন্যু রয়েছে। এটি ব্যবহার করলে যাদের ইনস্টাগ্রামে ব্লক করা হয়েছে তারা থ্রেডেও ব্লক হয়ে যাবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //