থ্রেডসের নোটিফিকেশন বন্ধ করার উপায়

সম্প্রতি লঞ্চ হয়েছে‍ টুইটারের প্রতিদ্বন্দ্বী অ্যাপ থ্রেডস। লঞ্চের পরেই বেশ জনপ্রিয়তা পেয়েছে অ্যাপসটি। একদিনের মধ্যেই ৫০ মিলিয়নেরও বেশি অ্যাকাউন্ট খোলা হয়েছে।

ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট থাকলে খুব সাহায্যে অনায়াসেই থ্রেডসে অ্যাকাউন্ট খোলা যায়। অ্যান্ড্রয়েড এবং আইওএস- দুই ভার্সানেই এই অ্যাপ সাপোর্ট করছে। এখানে ৫০০ ক্যারেক্টার পর্যন্ত পোস্ট লেখা যাবে। সেই সঙ্গে লিঙ্ক, ছবি ও ভিডিও পোস্ট করা যাবে। ৫ মিনিটের ভিডিও পোস্ট করা যাবে থ্রেডস অ্যাপে। 

একসঙ্গে প্রচুর ইউজারকে থ্রেডস অ্যাপে যুক্ত করার জন্য ইন্সটাগ্রাম ইউজার বেস ব্যবহার করেছে মেটা কর্তৃপক্ষ। একজন ইউজারের ইন্সটাগ্রামে অ্যাকাউন্ট থাকলেই তিনি থ্রেডস অ্যাপে অ্যাকাউন্ট খুলে সাইন-ইন বা লগ-ইন করতে পারবেন। 

ইন্সটাগ্রাম অ্যাকাউন্টের ক্রেডেন্সিয়াল দিয়েই সব কাজ করা যাবে। ইন্সটাগ্রামের ইউজার নেমই থাকবে থ্রেডসে। এমনকি ইউজারের ফলোয়ারদেরও স্থানান্তরিত করার সুবিধা রয়েছে। নিমেষের মধ্যে ইন্সটাগ্রাম অ্যাকাউন্টের মাধ্যমে থ্রেডসে অ্যাকাউন্ট খুলে নেওয়া যাবে। দ্রুততার সঙ্গে হবে কাজ। ফলে নতুন প্রজন্মের বেশ পছন্দ হয়েছে এই নতুন সোশ্যাল মিডিয়া মাধ্যম। 

অ্যান্ড্রয়েড ভার্সানে থ্রেডসের নোটিফিকেশন নিয়ন্ত্রণ ও মিউট করবেন যেভাবে-

থ্রেডস অ্যাপে নিজের প্রোফাইল পেজে যেতে হবে। এরপর উপরে ডানদিকের কোণে থাকা মেনু বাটনে ক্লিক করতে হবে। এবার নোটিফিকেশন অপশনে ট্যাপ করতে হবে। এরপর ইউজার পজ অল অপশনে ক্লিক করতে পারেন। অথবা থ্রেডস অ্যান্ড রিপ্লাই কিংবা ফলোয়িং ও ফলোয়ার্স অপশনে সিঙ্গুলার অ্যাডজাস্টমেন্ট করতে পারেন।

নোটিফিকেশন মিউট করার ক্ষেত্রে ৫টি অপশন বেছে নেওয়ার সুযোগ পাবেন ইউজাররা। এই তালিকায় থাকবে ১৫ মিনিট, ১ ঘণ্টা, ২ ঘণ্টা, ৪ ঘণ্টা, ৮ ঘণ্টা- এই ৫টি অপশন। 

থ্রেডস অ্যান্ড রিপ্লাই অপশনে এভরিওয়ান, পিপল ইউ ফলো অথবা টার্ন ইট অব কমপ্লিটলি- এই অপশনের মধ্যে থেকে বেছে নেওয়া যাবে। ফলোয়িং ও ফলোয়ার্স থেকে হয় ইউজার প্রতিটি নোটিফিকেশন বন্ধ করতে পারবেন, কিংবা চালু করতে পারবেন। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //