হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য বিশেষ সুযোগ

হোয়াটসঅ্যাপ নিয়ে এলো নতুন ফিচার। এখন থেকে হোয়াটসঅ্যাপে ফোন কাটার সঙ্গে সঙ্গে বিশেষ বার্তাটি পৌঁছে যাবে ফোনের অপর পাশে থাকা মানুষটির কাছে। আপনার সঙ্গে কথা বলার জন্য যিনি অপেক্ষা করছেন, তার হোয়াটসঅ্যাপের চ্যাটবক্সেই পৌঁছে যাবে বার্তাটি। গ্রাহকদের সুবিধার কথা ভেবেই এই সংযোজন করা হয়েছে।

এর সঙ্গে যুক্ত হবে আরও একটি নতুন বিকল্প, যার নাম রাখা হয়েছে ‘রিপ্লাই’। হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের কাছে কল এলে তারা যদি সেই সময় কলটি ধরতে না পারেন, তবে ‘রিপ্লাই’ বিকল্প বেছে নিতে পারেন। 

কল কেটে যাওয়ার সঙ্গে সঙ্গে কয়েকটি বার্তা হাজির হয়ে যাবে ফোনের স্ক্রিনে। সেখানে লেখা থাকবে কল না ধরার নানা রকম কারণ। যেমন- ‘আমি এখন ব্যস্ত, পরে ফোন করছি’, ‘এখন মিটিংয়ে রয়েছি’— এই ধরনের মেসেজ ফুটে উঠবে স্ক্রিনে।

আপনার পছন্দ মতো মেসেজ নির্বাচন করে প্রেস করলেই সেই বার্তা পৌঁছে যাবে অপর পাশে। আবার নিজের মতো বার্তাও ‘রিপ্লাই’ বিকল্প সেভ করে রাখতে পারেন আপনি। এর ফলে আলাদা করে আর চ্যাটবক্সে গিয়ে মেসেজ পাঠাতে হবে না গ্রাহককে। সরাসরি ‘রিপ্লাই’ বিকল্প থেকেই মেসেজ পাঠানো যাবে।

অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা এই সুবিধা লাভ করতে পারবেন বলে জানিয়েছে সংস্থা। এখন পর্যন্ত যারা হোয়াটসঅ্যাপের ‘বেটা ভার্সন’ ব্যবহার করছেন, তারাই এই সুবিধা লাভ করতে পারবেন।

গ্রাহকদের কথা মাথায় রেখে একের পর এক নতুন বৈশিষ্ট্য যোগ করছে হোয়াটসঅ্যাপ সংস্থা। সম্প্রতি ঘোষণা করা হয়েছে যে, এক সঙ্গে চারটি ডিভাইস থেকে হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে পারবেন গ্রাহকেরা।

‘কম্প্যানিয়ন মোড’ নামে একটি নতুন বৈশিষ্ট্য এনেছে হোয়াটসঅ্যাপ। যার মাধ্যমে একসঙ্গে চার জায়গা থেকে লগ ইন করা যাবে। মেসেজ পাঠানো থেকে ভিডিও কল— চারটি ডিভাইস থেকে সব কিছুই করা যাবে।

এর আগে হোয়াটসঅ্যাপে ফোন এলে শুধুমাত্র ফোন ধরা বা কাটার জন্য ‘আনসার’ ও ‘ডিক্লাইন’ অপশন থাকত। এই দু’টি বিকল্পের উপস্থিতি এখনও থাকবে।

কথা বলার জন্য অনেকেই হোয়াটসঅ্যাপকে যোগাযোগের মাধ্যম হিসাবে বেছে নেন। তবে, সব সময় ফোন ধরা সম্ভব না-ই হতে পারে। এত দিন হোয়াটসঅ্যাপে কল করলে সেই ফোন না ধরার জন্য ‘ডিক্লাইন’ অপশনে প্রেস করলেই মিলত সমস্যার সমাধান।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //