হোয়াটসঅ্যাপ ব্যবহার হবে আরও মজার

ব্যবহারকারীদের চাহিদা মাথায় রেখে হোয়াটসঅ্যাপ প্রায়শই নতুন ফিচার চালু করে। তারই ধারাবাহিকতায়  এবার অ্যানিমেটেড ইমোজি ফিচার নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ। খুব শিগগিরই ব্যবহারকারীরা এই ফিচার ব্যবহার করতে পারবেন।

এই অ্যানিমেটেড ইমোজি ফিচারের জন্য হোয়াটসঅ্যাপ লোট্টিই লাইব্রেরির সঙ্গে যুুুক্ত হয়েছে। দুই প্রতিষ্ঠান মিলে এই অ্যানিমেটেড ইমোজি তৈরি করছে। এই নতুন ফিচার যুক্ত হলে চ্যাট করা আরও মজাদার হবে।

ওয়েবেটাইনফো একটি নতুন জিআইএফ পোস্ট করেছে। এই অ্যানিমেটেড ইমোজিগুলো স্ক্রিনে কেমন লাগবে দেখতে তা ওই পোস্টে দেখানো হয়েছে।

এক প্রতিবেদনে জানানো হয়েছে, এই অ্যানিমেটেড ইমোজিগুলো বাই ডিফল্ট পাঠানো যাবে। এটি জেসনভিত্তিক অ্যানিমেশন ফরম্যাট। হোয়াটসঅ্যাপের ডেস্কটপ ভার্সনে যে অ্যানিমেটেড ইমোজিগুলো দেখা যায় সেটাও লোট্টিইর তৈরি। যেখানে ক্রিয়েটররা অ্যানিমেশন তৈরি করতে পারেন সহজেই। এখানে যে অ্যানিমেশনগুলো তৈরি করা হয় সেগুলো ছোট সাইজের।

নতুন এই অ্যানিমেটেড ইমোজি ফিচার এলে হোয়াটসঅ্যাপে চ্যাট করার যে অভিজ্ঞতা সেটা পুরোটাই বদলে যাবে। আরও অনেক বেশি মজার মনে হবে।

হোয়াটসঅ্যাপে সেটিংস অপশনের মধ্যে একটি টোগল হয়তো দেওয়া হবে যার সাহায্যে ব্যবহারকারীরা এই ফিচার নিয়ন্ত্রণ বা ব্যবহার করতে পারবেন। শিগগিরই কোন আপডেটের সঙ্গে হয়তো এই ফিচার ব্যবহারকারীদের জন্যই নিয়ে আসা হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //