এপনিক-৪৯ শুরু হচ্ছে আজ

এশিয়া প্যাসিফিক নেটওয়ার্ক ইনফরমেশন সেন্টারের (এপনিক) ৪৯তম সম্মেলন শুরু হচ্ছে আজ মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি)। এপনিকের ৫০তম সম্মেলন অনুষ্ঠিত হবে বাংলাদেশে।

অস্ট্রেলিয়ার মেলবোর্নে শহরে হোটেল ক্রাউন প্রমেনেডে বসছে এবারের আসর। 

সরকারের ভিশন-২০২১ পূরণ হবে আগামী বছর। এ বছরই সম্মেলন আয়োজন করে  বিশ্বের দরবারে প্রযুক্তি খাতে নিজেদের অগ্রগতি বাংলাদেশ তুলে ধরতে চায় বলে জানিয়েছেন সম্মেলনের আয়োজক সংগঠন ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি)। 

সংগঠনের সভাপতি আমিনুল হাকিম বলেন, ৫০তম সম্মেলনের আয়োজক আমরা। সরকার সব ধরনের সহযোগিতা দেবে। আগামী সেপ্টেম্বর মাসে এই সম্মেলন অনুষ্ঠিত হবে। প্রাথমিকভাবে ভেন্যু নির্বাচন করা হয়েছে হোটেল লা মেরিডিয়ান।

আজ এপনিক সম্মেলনের পাশাপাশি শুরু হচ্ছে এশিয়া প্যাসিফিক ইন্টারনেট কনফারেন্স অন অপারেশনাল টেকনোলজি- ২০২০ (অ্যাপ্রিকট)। সম্মেলনের শেষ দিন ২১ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে এপনিকে বার্ষিক সাধারণ সভা। এদিন এপনিকের পরবর্তী কমিটিও ঘোষণা দেয়া হবে বলে জানা গেছে। ইতোমধ্যে অনলাইনে নির্বাচন শুরু হয়ে গেছে।

সম্মেলনে যাগ দিয়েছেন এপনিকের পলিসি চেয়ার সুমন আহমেদ সাবির। তিনি বলেন, এপনিকের মূল সম্মেলন মঙ্গলবার শুরু হলেও ওয়ার্কশপ ও প্রশিক্ষণ গত ১২ ফেব্রুয়ারি শুরু হয়েছে। টিউটোরিয়াল ও প্লেনারি সেশনও একই সঙ্গে চলছে।

সম্মেলনে বাংলাদেশ সরকারের একটি প্রতিনিধি দল অংশ নেবে বলে জানা গেছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //