ডিজিটাল বাংলাদেশ মেলায় থাকছে ৫জির প্রদর্শনী

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) অনুষ্ঠেয় ডিজিটাল বাংলাদেশ মেলায় থাকছে ৫জির প্রদর্শনী।

আগামী ১৬ থেকে ১৮ জানুয়ারি এই প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।

মুজিববর্ষ পালনের উদ্যোগ হিসেবে ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানগুলোর সংগঠন আইএসপিএবির ডিজিটাল বাংলাদেশ গঠনের অগ্রগতি জানাতে আয়োজন করা হয়েছে এই মেলার।

মেলায় ৫জি যুগের সঙ্গে দেখা মিলবে দর্শনার্থীদের। সেখনে ৩ দশমিক ৮৯ জিবিপিএস থেকে ৪ দশমিক ০৯ জিবিপিএস পর্যন্ত গতির ইন্টারনেট দুনিয়ার দেখা পাবেন তারা। দেখানো হবে এই ইন্টারনেট ব্যবহার করে জীবনকে কতটা বদলে দেয়া যায় সে ধারণার বহিঃপ্রকাশ।

সূত্র মতে, মেলায় জেডটিই, হুয়াওয়ে, নকিয়া, এরিকসন ফাইভজি প্রযুক্তি প্রদর্শন করবে। দেখাবে লাইভ অনুষ্ঠানসহ এর ব্যবহার উপযোগিতা। এই ৫জি নিয়ে স্বচালিত রোবট, ইন্টারনেট অব থিংস ও বঙ্গবন্ধুকে নিয়ে প্রযুক্তিময় নানা আয়োজন দেখানো হবে মেলায়।

ডিজিটাল জীবন শৈলীতে ট্রিপল প্লে’র (এক কেবলে ল্যান্ডফোনের লাইন, ইন্টারনেট ও ডিশ সংযোগ) নান্দনিক উপস্থানা যেমন থাকবে তেমনি থাকছে নিরাপদ ইন্টারনেট সেবা নিশ্চিত করতে প্যারেন্টাল কন্ট্রোলের বিষয়টি। 

এজন্য মেলায় থাকছে ১০০টি স্টল, মিনি প্যাভিলিয়ন ও প্যাভিলিয়ন। এতে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সব সংস্থা-ডাক বিভাগ, বিটিআরসি, বিটিসিএল, টেলিটক, সাবমেরিন কেবল কোম্পানি লিমিটেড, বাংলাদেশ কমিউনিকেশন স্যাটেলাইট কোম্পানি লিমিটেড, টেলিফোন শিল্প সংস্থা (টেশিস) ইত্যাদি প্রতিষ্ঠান অংশ নেবে।

এছাড়া আইএসপি প্রতিষ্ঠান, দেশীয় ও আন্তর্জাতিক প্রযুক্তি পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান, মোবাইল ফোন অপারেটরসহ অনেক প্রতিষ্ঠান অংশ নেবে।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //