মারা গেছেন জনপ্রিয় অভিনেত্রী শ্রীলা মজুমদার

পশ্চিমবঙ্গের জনপ্রিয় অভিনেত্রী শ্রীলা মজুমদার মারা গেছেন। মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৬৫। অভিনেত্রীর মৃত্যুর খবরে শোকের ছায়া নেমে এসেছে টালিউডে। শনিবার রাতেই কেওড়াতলা মহাশ্মশানে শেষকৃত্য সম্পন্ন হয় অভিনেত্রীর।

গতকাল শনিবার (২৭ জানুয়ারি) তিন বছরের বেশি সময় ক্যান্সারের সঙ্গে লড়াই করে মারা যান এই অভিনেত্রী।

গত ১৩ থেকে ২০ জানুয়ারি পর্যন্ত টাটা মেডিকেল ক্যান্সার হাসপাতালে ভর্তি ছিলেন শ্রীলা। তারপর অভিনেত্রীকে বাড়িতে নিয়ে আসা হয় বলে জানিয়েছেন শ্রীলার স্বামী এসএনএম আব্দি। গত বছর নভেম্বর মাসে শারীরিক অবস্থার অবনতি হয় শ্রীলার। তখন বাড়িতেই ছিলেন অভিনেত্রী। অভিনেত্রীর ছেলে সোহেল আব্দি লন্ডনে পড়াশোনা করেন। মায়ের শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তিনি দেশে ফিরে আসেন। 

কিংবদন্তি পরিচালক মৃণাল সেনের হাত ধরে মাত্র ১৬ বছর বয়সে অভিনয় শুরু করেছিলেন শ্রীলা মজুমদার। ১৯৮০ সালে মৃণাল সেনের ‘পরশুরাম’ ছবির মাধ্যমে অভিনয় জগতে হাতেখড়ি শ্রীলার। তারপর মৃণাল সেনের মোট ছয়টি ছবিতে অভিনয় করেছেন শ্রীলা।

মৃণাল সেনের ‘একদিন প্রতিদিন’ ও ‘খারিজ’ ছবিতে মমতা শঙ্করের সঙ্গে অভিনয় করেছেন তিনি। এ ছাড়াও শ্যাম বেনেগালের ‘আরোহণ’ ও ‘মান্ডি’র মতো ছবিতে কাজ করেছেন তিনি। বলিউড অভিনয়শিল্পী শাবানা আজমী, নাসিরুদ্দিন শাহ, স্মিতা পাতিলের সঙ্গে কাজ করেছেন শ্রীলা। শেষবার কৌশিক গঙ্গোপাধ্যায় পরিচালিত ‘পালান’ সিনেমায় শ্রীলাকে পর্দায় দেখা গিয়েছিল।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //