দেবশ্রীর সাথে বিচ্ছেদের কারণ জানালেন প্রসেনজিৎ

টলিউডের জনপ্রিয় অভিনেতা প্রসেনজিৎ চ্যাটার্জি। ৩০ বছর ধরে টালিউডে দাপটের সাথে রাজত্ব করছেন এ অভিনেতা। শিশুশিল্পী হিসাবে অভিনয় শুরু করে আজ নিজেই ‘ইন্ডাস্ট্রি’ হয়ে উঠেছেন তিনি।

অভিনয় আর ব্যক্তিত্বে এখনো প্রশংসায় পঞ্চমুখ প্রসেনজিৎ। তবে অন্যান্য তারকাদের মতো তার নামেও উঠে নানা গুঞ্জন। তাকে নিয়েও নেটদুনিয়ায় চলে নানা আলোচনা সমালোচনা।

প্রসেনজিৎ চ্যাটার্জি ও  দেবশ্রী রায়। ছবি: হাম্পী

তিন তিন বার বিয়ে, বিচ্ছেদের জন্য অনেকে আড়ালে বাঁকাও হাসেন তাঁকে নিয়ে। কিন্তু নিজের ব্যক্তিগত জীবনের উত্থান পতন কখনো আড়াল করেননি প্রসেনজিৎ। 

প্রসেনজিৎ চ্যাটার্জির প্রথম প্রেমিকা অভিনেত্রী দেবশ্রী রায়। ভালোবেসে বিয়েও করেছিলেন তারা। তবে বিয়ের তিন বছর পরই বিচ্ছেদের পথে হাঁটেন প্রসেনজিৎ-দেবশ্রী। এরপর কেটে গেছে তিন দশক।

প্রসেনজিৎ চ্যাটার্জি ও  দেবশ্রী রায়। ছবি:  বাংলা হান্ট

প্রসেনজিৎ বলেন, অনেক কম বয়সে বিয়ে করেছিলেন তিনি। যদি আর পাঁচ বছর পর করতেন, তাহলে হয়তো আরো পরিণত ভাবে অনেক কিছু সামলাতে পারতেন। তার ভাষ্যমতে, দেবশ্রীর সঙ্গে বিচ্ছেদের পর নিজেকে গুটিয়ে নিয়েছিলেন তিনি। এমনকি প্রায় দুই বছর নিজেকে সবার থেকে দূরে রেখেছিলেন তিনি।

প্রসেনজিৎ আরো বলেন, ‘জীবনের প্রথম প্রেম, প্রথম ভালোবাসার একটা আলাদা জায়গা থাকে। আমি যে সময় বিয়ে করেছিলাম, তখন আমার বয়স কম ছিল। যদি আরও পাঁচ বছর পর বিয়ে করতাম, তাহলে হয়তো বিষয়টা দুজনেই ম্যাচিউরডভাবে হ্যান্ডেল করতে পারতাম। তবে আমি কোনো জায়গায় কাউকে দোষ দিইনি। সবটা আমার দোষ।’

প্রসেনজিৎ চ্যাটার্জি ও  দেবশ্রী রায়। ছবি: হাম্পী

তিনি আরো বলেন, ‘আমাদের ছোটবেলার প্রেম, এ কথা সবাই জানত। এজন্য বিচ্ছেদের পর আমি ভয় পেতাম। আমার মনে হতো, লোকে ভাববে আমার ভালোবাসা ভুল ছিল, আমি ভালোবাসতে পারিনি। সেই ভাবনা থেকেই ভিতরে ভিতরে কষ্ট পেতাম। লজ্জা, ভয় আর অভিমান মিশিয়ে কারও সামনে যেতে পারিনি।’

এত বছর পর দেবশ্রীর সঙ্গে আবারো কথা বলতে ইচ্ছা করে না? সঙ্গে সঙ্গে প্রসেনজিৎ উত্তর দেন, তিনি সবসময় দেবশ্রীকে সম্মান দিয়েছেন। তাঁর মতে, তাঁদের সময়কার শ্রেষ্ঠতম অভিনেত্রী তিনি। উপরন্তু এখন অনেকগুলো বছর কেটে গিয়েছে। ছেলে তৃষাণজিতেরও বান্ধবী হয়ে গিয়েছে। এখন তাঁরা বন্ধু হতেই পারেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //