হিজাব পরলেও সমস্যা, বিকিনি পরলেও: নুসরাত

প্রায় চার বছর পর ‘পাঠান’ নিয়ে বড় পর্দায় আসছেন বলিউড বাদশাহ শাহরুখ খান। তার আগে এই ছবির গান বেশরম রং' মুক্তি পায় সম্প্রতি।  গানটি প্রকাশের পরই এটি নিয়ে বিতর্ক যেন পিছু ছাড়ছে না। গেরুয়া রঙের খোলামেলা পোশাকে দীপিকা পাডুকোনকে দেখেই সমালোচনায় নেমে পড়েছে অনেকেই।

এই পরিস্থিতিতে কলকাতার নায়িকা নুসরাত জাহান ওই সমালোচকদের সমালোচনায় সরব হলেন। ইন্ডিয়ান এক্সপ্রেস জানায়, নুসরাত এই মুহূর্তে নিজের কাজেই রয়েছেন দিল্লিতে। যার কারণে ফিল্ম ফেস্টিভ্যালের মঞ্চে হাজির হতে পারেননি।

তবে, দীপিকাকে প্রকাশ্যে আক্রমণ করা হচ্ছে দেখেই রীতিমতো বিরক্ত টালিউড এই নায়িকা।  হিন্দুস্তান টাইমসসে দেওয়া এক সাক্ষাৎকারে  তিনি বললেন, ‘গানটি তো আমার দারুণ লেগেছে। দীপিকা আমায় মুগ্ধ করেছেন এই গানে। এসব বিতর্ক না রেখে ছবিটা কেমন হবে সেই নিয়ে আলোচনা করা উচিত।’

তবে নুসরাত জাহানের ভালো লাগলেও ভালো লাগেনি ভারতের অনেকের।  তারা  দীপিকাকে অশ্লীল বলেছেন। এমন অশ্লীল নুসরাতের দিকেও উঠেছে অনেকবার।  অভিনেত্রী তাই দীপিকার পক্ষ নিয়ে বললেন, এই দলের সবেতেই সমস্যা। কী খাব, কী পড়ব। মেয়েরা হিজাব পড়লেও সমস্যা, মেয়েরা বিকিনি পড়লেও সমস্যা। দেশের মহিলারা কী করবে সেটা বলে দেওয়ার দায়িত্ব কি এরা নিয়েছে? কে দিয়েছে এই দায়িত্ব ওদের?’

ভারতের মেয়েদের জীবনকে নিজেদের ইচ্ছেমত টেনে নিয়ে যাওয়ার চেষ্টা করছে শাসকদল। নুসরাতের কথায়, ‘আমাদের সবকিছুই ওনারা ঠিক করে দেবেন? আমার তো রীতিমতো ভয় লাগছে। সামনের দিনে কোথায় গিয়ে পড়ব আমরা কিছুই জানি না’।

এদিকে অশ্লীলতার অভিযোগ এনে ‘পাঠান’ বয়কটের ডাক দিয়েছেন অনেকে। অভিযোগ সরাসরি গড়িয়েছে আদালতেও।

ভারতের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে লিখিত অভিযোগ দায়ের করেছেন বিনিত জিন্দাল নামে সুপ্রিম কোর্টের এক আইনজীবী। সেখানে শাহরুখ খান, দীপিকা পাড়ুকোনসহ সিনেমাসংশ্লিষ্টদের অভিযুক্ত করা হয়েছে।

যশরাজ ফিল্মস প্রযোজিত ‘পাঠান’ পরিচালনা করেছেন ‘ওয়ার’খ্যাত পরিচালক সিদ্ধার্থ আনন্দ। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //