ফের স্বর্ণের দাম বাড়ল

বিশ্ববাজারে স্বর্ণের দাম বাড়ার প্রভাব দেশীয় বাজারেও পড়েছে। দেশীয় বাজারে প্রতি ভরিতে স্বর্ণের দাম তিন হাজার দুইশো ৬৫ টাকা বেড়েছে।

বৃহস্পতিবার (৩ মার্চ) থেকে স্বর্ণের নতুন দাম কার্যকর হবে বলে গণমাধ্যমকে জানিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)।

এতে করে ভালো মানের (২২ ক্যারেট) প্রতি ভরি স্বর্ণের দাম বেড়ে দাড়িয়েছে ৭৮ হাজার ২৬৫ টাকায়। এছাড়া ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম তিন হাজার ৯১ টাকা বাড়ানো হয়েছে।

এর আগে গত ৯ ফেব্রুয়ারি ঘোষণা দিয়ে দেশের বাজারে মান অনুযায়ী স্বর্ণের দাম প্রতি ভরিতে ২৯১ টাকা থেকে এক হাজার ৮৬৭ টাকা পর্যন্ত বাড়ায় বাজুস। এটি ১০ ফেব্রুয়ারি থেকে কার্যকর করা হয়েছিল।

নতুন দাম অনুযায়ী, সবচেয়ে ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম এক হাজার ৮৬৭ টাকা বাড়িয়ে ৭৫ হাজার টাকা নির্ধারণ করা হয়। ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম এক হাজার ৬৯১ টাকা বাড়িয়ে ৭১ হাজার ৬৭৫ টাকা এবং ১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ৮১৪ টাকা বাড়িয়ে ৬১ হাজার ৮১৯ টাকা করা হয়। সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণের দাম ২৯১ টাকা বাড়িয়ে করা হয়েছে ৫১ হাজার ২০৫ টাকা।

রাশিয়া-ইউক্রেন যুদ্ধের প্রভাবে বিশ্ববাজার বর্তমানে অস্থিতিশীল হয়ে পড়েছে। এর ফলে একে একে প্রতিটি পণ্যের দাম বাড়ছে। এবার স্বর্ণের দাম বাড়ল। আন্তর্জাতিক বাজারের অস্থিতিশীল অবস্থার প্রভাব দেশীয় বাজারেও পড়ছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //