রানার গ্রুপের স্বাধীনতার ৫০ বছর পূর্তি উদযাপন

স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে রানার গ্রুপ দেশব্যাপি ”রানার মুক্তির মঞ্চ” নামক একটি প্রচারণামূলক অনুষ্ঠানের আয়োজন করেছে। 

প্রচারণামূলক অনুষ্ঠানটি গত ১ ডিসেম্বর টেকনাফ, কক্সবাজার থেকে তেতুঁলিয়া, পঞ্চগড় থেকে শুরু হয়ে যা পর্যায়ক্রমে দেশের ২৬টি জেলা অতিক্রম করে আগামী ১৭ ডিসেম্বর ঢাকার হাতিরঝিলে সমাপনি অনুষ্ঠানের মাধ্যমে শেষ হবে। 

বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ডাকে সাড়া দিয়ে এদেশের লক্ষ কোটি জনতা স্বাধীনতার জন্য জীবন বিপন্ন করে মহান মুক্তিযুদ্ধে অংশ গ্রহণ করেন। তারই ধারাবাহিকতায় সেই সময়ের শিল্পী সমাজ তাদের বিপ্লবী ও দেশাত্মবোধক গানের মাধ্যমে বীর মুক্তি যোদ্ধাদের উদ্বুদ্ধ করে ”মুক্তি সংগ্রামী শিল্পী সংঘ” নামক একটি শিল্পগোষ্ঠী গঠন করে ঢাকা-যশোর মহাসড়কসহ দেশের বিভিন্ন স্থানে শরণার্থী শিবিরে ঘুরে ঘুরে  মানুষকে উজ্জীবিত করতে দেশাত্মবোধক গান, মঞ্চ নাটক ও পুতুল নাচসহ বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করে অসামান্য অবদান রাখেন। 

রানার এই প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের সেই সকল ইতিহাস তুলে ধরতে ও মুক্তিযুদ্ধে অবদানের স্বীকৃতি হিসেবে দেশের ২৬টি জেলায় এই প্রচারণামূলক অনুষ্ঠানটি পরিচালনা করছেন।-বিজ্ঞপ্তি 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //