প্রবেশের অপেক্ষায় ভারতের পেঁয়াজের ট্রাক

যেগুলোর টেন্ডার পাস করা হয়েছে সেগুলো রফতানির অনুমতির পর ভারতের বিভিন্ন স্থলবন্দরে বাংলাদেশে প্রবেশের অপেক্ষায় রয়েছে বেশ কিছু পেঁয়াজের ট্রাক।

ভারতের অভ্যন্তরে আটকে পড়া পেঁয়াজের ট্রাক বিশেষ করে যেগুলোর টেন্ডার পাস করা হয়েছে মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় সেগুলো রপ্তানির অনুমতি দেয় দেশটির সরকার।

প্রবেশের অনুমতির খবরে রাত থেকেই ভারতের বিভিন্ন স্থলবন্দরে অপেক্ষায় সারি সারি পেঁয়াজবাহী ট্রাক। হিলি স্থলবন্দর দিয়ে বেলা ১১টার দিকে পেঁয়াজের ট্রাকগুলোর বাংলাদেশে প্রবেশ শুরু হতে পারে বলে জানিয়েছে বন্দর কর্তৃপক্ষ।

দিনাজপুরের হিলি স্থলবন্দরের আমদানি-রফতানিকারক গ্রুপের সভাপতি হারুন উর রশিদ গণমাধ্যমকে জানান, এসব ট্রাকের মধ্যে যাদের টেন্ডার আগেই পাশ করা আছে সেগুলো আগের মূল্যেই আমদানি করা হবে।

বেনাপোল স্থলবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, ঘোষণা অনুযায়ী আমদানি করা পেঁয়াজ গ্রহণের জন্য বন্দরের শেড প্রস্তুত রাখা হয়েছে। সরকারি নির্দেশনার কাগজ হাতে পাওয়ার পর ঢুকতে শুরু করবে পেঁয়াজের ট্রাক।

এদিকে ভারতের পেট্রাপোল বন্দরেও পেঁয়াজের ট্রাক বাংলাদেশে প্রবেশের অপেক্ষায় রয়েছে বলে জানিয়েছেন সিএন্ডএফ স্টাফ এসোসিয়েশনের সেক্রেটারি সাজেদুর রহমান।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //