কমতে পারে দাম

প্রথমবার বৈধভাবে স্বর্ণ আসলো দেশে

স্বাধীনতার পর এ প্রথম দেশে বৈধভাবে স্বর্ণ আসলো। মঙ্গলবার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে  ২৪ ক্যারেটের ১১ হাজার গ্রাম (৯৪৩ ভরি) স্বর্ণ আমদানি করেছে ডায়মন্ড ওয়ার্ল্ড।

এর আগে স্বর্ণ নীতিমালা না থাকার কারণে স্বর্ণের আমদানির সুযোগ ছিল না। গত বছর স্বর্ণ নীতিমালা পাস হয়।

গত ১০ জুন স্বর্ণ আমদানির জন্য আবেদন করে ডায়মন্ড ওয়ার্ল্ড। পরে যাচাই-বাছাই করে তা অনুমোদন দেয় বাংলাদেশ ব্যাংক। মঙ্গলবার দুবাই থেকে এ চালান এসে পৌঁছায়।

এদিকে, বৈধভাবে স্বর্ণ আমদানি হওয়ার কারণে এখন থেকে দেশেই তুলনামূলক কম দামে ক্রেতারা স্বর্ণ ও স্বর্ণালঙ্কার কিনতে পারবে বলে আশা প্রকাশ করেছেন এফবিসিসিআইয়ের ভাইস-প্রেসিডেন্ট ও বাংলাদেশ জুয়েলার্স সমিতির সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা।

এখন থেকে ক্রেতারা ২২ ক্যারেটের দামে ২৪ ক্যারেটের স্বর্ণ কিনতে পারবেন বলেও তিনি আশ্বাস দেন।

দিলীপ কুমার আগরওয়ালা বলেন, আমি ও আমার প্রতিষ্ঠান সব সময়ে চেষ্টা করি আমাদের সেরাটি উপহার দিতে। প্রথম বা দ্বিতীয় হওয়ার জন্য নয়। এজন্য কৃতজ্ঞতা প্রকাশ করছি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি। কারণ, স্বর্ণ নীতিমালা না হলে এটা করা সম্ভব ছিল না।

তিনি আরো বলেন, আমি বিশ্বাস করি জুয়েলারী শিল্পে অনেক সম্ভাবনা আছে। যার মাধ্যমে বিশ্ববাজারে আমরা ভাল অবস্থা তৈরি করতে পারবো। শেয়ারবাজার ও রিয়েল স্টেট শিল্পের ধ্বসের পরে স্বর্ণ ভাল বিনিয়োগের জায়গা বলেও তিনি মন্তব্য করেন।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh