খেলোয়াড় কোটায় ঢাবিতে ভর্তি ৪৯ জন

ক্রিকেট, ফুটবল ও তিরন্দাজসহ বিভিন্ন সেক্টর থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) খেলোয়াড় কোটায় ভর্তির সুযোগ পেয়েছেন দেশের ৪৯ জন পেশাদার ক্রীড়াবিদ। এর মধ্যে জাতীয় দলের ক্রিকেটার তাওহীদ হৃদয়, জাতীয় ফুটবল দলের গোলরক্ষক আনিসুর রহমান জিকো ও তিরন্দাজ দিয়া সিদ্দিকীও রয়েছে।

গতকাল রবিবার (১৭ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করেছে ভর্তি বিভাগ।

জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের কলা, আইন ও সামাজিক বিজ্ঞান অনুষদে খেলোয়াড় কোটায় ভর্তির জন্য প্রাথমিকভাবে মোট ৪৯ পেশাদার খেলোয়াড় মনোনীত হয়েছেন। এর মধ্যে ক্রিকেট থেকে সর্বোচ্চ ১২ জন ও ফুটবল থেকে ছয় জন সুযোগ পেয়েছেন।

ভর্তির জন্য মনোনীত তালিকায় রয়েছেন জাতীয় দলের ক্রিকেটার তাওহীদ হৃদয়, অনূর্ধ্ব-১৯ দলের আরিফুল ইসলাম, নারী অনূর্ধ্ব-১৯ দলের রিয়া আক্তার শিখা, জাতীয় ফুটবল দলের গোলরক্ষক আনিসুর রহমান, মিডফিল্ডার শেখ মোরসালিন, নারী দলের ঋতুপর্ণা চাকমা ও নিলুফার ইয়াসমিন নিলা, তিরন্দাজ দিয়া সিদ্দিকী অন্যতম।

এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের অধীনে খেলোয়াড় কোটায় প্রাথমিকভাবে নির্বাচিত শিক্ষার্থীদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, আগামী ১৮ থেকে ২০ সেপ্টেম্বরের মধ্যে অফিস চলাকালে উপস্থিত হয়ে বিষয় পছন্দের ফরম কলা অনুষদ ডিন অফিস থেকে নির্ধারিত ফি দিয়ে সংগ্রহ ও তা পূরণ করে উক্ত অফিসে জমা প্রদান করতে হবে।

উল্লেখ্য, গত ৪ জুলাই নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবন মিলনায়তনে ভর্তি কমিটির এক সাধারণ সভায় ২০২২-২৩ শিক্ষাবর্ষ থেকে ঢাবিতে আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামে খেলোয়াড় কোটায় শিক্ষার্থী ভর্তির সিদ্ধান্ত নেওয়া হয়। এর পরদিন থেকে দেশের বিভিন্ন বিভাগের পেশাদার ক্রীড়াবিদরা মৌখিক ও ব্যবহারিক পরীক্ষা দিয়ে ভর্তি প্রক্রিয়া শুরু করেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //