মরক্কোয় ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের জন্য উন্মুক্ত রোনালদোর হোটেল

প্রাণঘাতী ভূমিকম্পের পর মরক্কোতে চলছে মাতম। গত শুক্রবার (৮ সেপ্টেম্বর) মধ্যরাতে দেশটির মারাকেশ শহর ও এর আশপাশের বিস্তীর্ণ অঞ্চল শক্তিশালী এক ভূমিকম্পে কেঁপে ওঠে। রিখটার স্কেলে ভূমিকম্পের মাত্রা ছিল ৬ দশমিক ৮। এতে এখন পর্যন্ত মারা গেছেন ২ হাজারের বেশি মানুষ। আহত ব্যক্তির সংখ্যাও অনেক। 

ভয়াবহ এই ভূমিকম্প ক্ষতিগ্রস্থদের সাহায্যে এগিয়ে এসেছেন বিশ্বের নানা শ্রেণি–পেশার মানুষ। একইভাবে বিপর্যস্ত মানুষদের সাহায্যার্থে হাত বাড়িয়ে দিয়েছেন পুর্তাগাল সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো। মরক্কোয় রোনালদোর মালিকানাধীন হোটেল উন্মুক্ত করা হয়েছে দুর্গতদের জন্য।

সারাবিশ্বে রোনালদোর পাঁচটি হোটেল রয়েছে। মরক্কোয় আল নাসরের তারকার মালিকানাধীন হোটেলটির নাম পেস্তানা সিআর সেভেন মারাক্কেশ। যা মারাক্কেশ শহরে অবস্থিত। একাধিক ইউরোপিয়ান সংবাদমাধ্যম জানিয়েছে, বিলাসবহুল এই হোটেলটি এখন মরক্কোর ক্ষতিগ্রস্ত মানুষদের জন্য উন্মুক্ত করে দেয়া হয়েছে।

উল্লেখ্য, মারাক্কেশের এই শহরের এম অ্যাভিনিউ এলাকায় অবস্থিত রোনালদোর হোটেলটি। যেখানে সব মিলিয়ে কক্ষের সংখ্যা ১৭৪টি। এই কক্ষগুলো এখন বাণিজ্যিক উদ্দেশে নয়, বরং ব্যবহার করা হচ্ছে ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের আশ্রয়কেন্দ্র হিসেবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //