টোকিও অলিম্পিক

ব্রোঞ্জও হাতছাড়া করলেন জকোভিচ

টেনিসের সেমিফাইনালে জার্মানির আলেক্সান্ডার এসভেরেভের বিপক্ষে হেরে একই বছরের চার গ্র্যান্ড স্ল্যাম ও অলিম্পিকস স্বর্ণের গোল্ডেন স্ল্যামের সম্ভাবনা শেষ হয়ে যায় জকোভিচের।

সেমিতে হেরে ব্রোঞ্জ পদকের লড়াইয়ে নামেন জকোভিচ। শনিবার (৩১ জুলাই) দুপুরে সেই ম্যাচেও হেরে গেছেন আধুনিক টেনিসের এই গ্রেট।

ওয়ার্ল্ড নাম্বার ওয়ান জকোভিচ ২-১ সেটে হেরে যান স্পেনের পাবলো বুস্তার কাছে। ৬-৪, ৬-৭ (৬-৮), ৬-৩ গেমে হেরে টুর্নামেন্ট শেষ করেন জকোভিচ। ২ ঘণ্টা ৪৭ মিনিটের ম্যাচ শেষে ব্রোঞ্জ জিতে নেন বুস্তা।

২০১৯ সালের এটিপি ফাইনালস টুর্নামেন্টের পর এই প্রথম টানা দুই ম্যাচ হারলেন জকোভিচ। সেবার ডমিনিক টিম ও রজার ফেডেরারের বিপক্ষে হেরেছিলেন এই সার্বিয়ান।

টোকিওর তৃতীয় স্থান নির্ধারনী খেলায় হতাশ করা পারফরম্যান্সে ছিল জকোভিচের। বুস্তার বিপক্ষে মোট ৫টি ম্যাচ পয়েন্ট সেভ করতে হয় তাকে।

বুস্তা দারুণ ছন্দে ছিলেন। পুরো ম্যাচে ৩২টি উইনার খেলেন এই স্প্যানিয়ার্ড। জকোভিচের ছিল মাত্র ১৮টি।

তৃতীয় সেটের শুরু থেকে নিজের স্নায়ু চাপের সঙ্গে পেরে উঠছিলেন না জকোভিচ। বারবার র‍্যাকেট মাটিতে ছুড়ে মারছিলেন। তবে কাজ হয়নি। বুস্তার কাছে ৩ সেটের হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর টুর্নামেন্ট থেকে ছিটকে পড়তে হয় তাকে।

এককে হারের পরও অলিম্পিকস ব্রোঞ্জ জয়ের সম্ভাবনা ছিল জকোভিচের। মিক্সড ডাবলসের ব্রোঞ্জ পদকের লড়াইয়ে নিনা স্টোয়ানোভিচের সঙ্গে জুটি বেধে তৃতীয় স্থান নির্ধারনী খেলার কথা ছিল তার।

কিন্তু কাঁধের চোটের কারণে মিক্সড ডাবলসের ম্যাচ থেকে নিজেকে প্রত্যাহার করে নেন জকোভিচ।

তাই ওয়াক ওভারে মিক্সড ডাবলসের তৃতীয় স্থান নির্ধারনী ম্যাচ জিতে ব্রোঞ্জ নিশ্চিত করেছে অস্ট্রেলিয়ার অ্যাশলি বার্টি ও জন পিয়ার্স জুটি।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //