পাকিস্তানি ক্রিকেটারদের জন্য বিরিয়ানি নিষিদ্ধ

পাকিস্তানি ক্রিকেটারদের খাদ্য তালিকায় কড়াকড়ি আরোপ করেছেন দলটির প্রধান কোচ ও নির্বাচক মিসবাহ উল হক। এখন থেকে খেলোয়াড়দের ডায়েট চার্ট থেকে বিরিয়ানি ও মিষ্টি জাতীয় খাবার বাদ দেওয়ার নির্দেশ দিয়েছেন তিনি।

খেলোয়াড়দের ফিটনেসের ব্যাপারটা খুব গুরুত্বের সঙ্গে নিচ্ছেন মিসবাহ। খেলোয়াড়দের ফিটনেস আরো উচ্চ পর্যায়ে নিয়ে যেতে চান পাকিস্তান দলের সাবেক এই অধিনায়ক। খেলোয়াড়দের বিরিয়ানি, চর্বিসমৃদ্ধ মাংস ও মিষ্টিজাতীয় খাবার না খাওয়ার নির্দেশ দিয়েছেন মিসবাহ।

কয়েদ-ই-আজম ট্রফি চলাকালীন ক্যাটারিং কোম্পানির সদস্য ক্রিকেটারদের খাবারের পরিকল্পনা সম্পর্কে বলেন, ‘এখন থেকে ক্রিকেটারদের জন্য খাবারে বিরিয়ানি, অতি তেলযুক্ত লাল গোশত ও মিষ্টি জাতীয় খাবার আর নয়।’

ঘরোয়া ক্রিকেটকে উদ্দেশ্য করে মিসবাহ শুধু বারবিকিউ, পাস্তা ও প্রচুর ফল খাওয়ার কথা জানিয়েছেন। এই খাদ্য পরিকল্পনা ন্যাশনাল ক্যাম্পেও প্রযোজ্য হবে।

ডেভলপমেন্ট প্রোগ্রামের এক সূত্র এ বিষয় বলেন, ‘জাতীয় দলের খেলাচলাকালীন ক্রিকেটাররা আনন্দের সঙ্গেই জাঙ্ক ফুড ও অতি মাত্রার তেলের খাবার খায়। তবে মিসবাহ খেলোয়াড়দের জানিয়ে দিয়েছেন, সবাইকে ফিটসেন ঠিক রাখতে এই খাদ্যাভ্যাস পরিবর্তন করতে হবে। অন্যথায় তাকে বের হওয়ার দরজা দেখিয়ে দেওয়া হবে।’

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //