কারাগার থেকে যে বার্তা দিলেন ইমরান খান

আর মাত্র একদিন পরেই পাকিস্তানের জাতীয় নির্বাচন। আগামীকাল বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) দেশটিতে নির্বাচন। এরই মধ্যে শেষ হয়েছে প্রার্থীদের প্রচারণা। কিন্তু কমছে না উত্তেজনা।

এদিকে নির্বাচনকে সামনে রেখে কারাগার থেকে ভোটারদের উদ্দেশে বার্তা দিয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই-ইনসাফের চেয়ারম্যান ইমরান খান। নিজেদের অধিকার রক্ষা ও পোলিং স্টেশন পাহারা দেওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

এক এক্স বার্তায় তিনি ভোটারদের কাছে এই আহ্বান জানান। তার এই বার্তা দলের পক্ষ থেকেও শেয়ার করা হয়েছে।

দুর্নীতি ও রাষ্ট্রীয় গোপন নথি ফাঁসের মামলায় এরই মধ্যে রায় হয়েছে ইমরান খানের বিরুদ্ধে। দেওয়া হয়েছে বিভিন্ন মেয়াদে সাজা। অংশ নিতে পারছেন না এবারের নির্বাচনেও। তবে তার দল তেইরিক-ই-ইনসাফ নির্বাচনে অংশ নিয়েছে।

এবারের নির্বাচনে পিটিআই এর প্রার্থীদের কোনঠাসা করে রাখা হয়েছে। বাতিল করা হয়েছে অনেকের প্রার্থিতা। বাতিল করা হয়েছে তাদের আইকোনিক ব্যাট প্রতীকও।

বৃহস্পতিবাররের নির্বাচনে নওয়াজ শরিফের মূল প্রতিদ্বন্দ্বী পাকিস্তান পিপলস পার্টির বিলোওয়াল ভুট্টো। এর আগের বার তিনি পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী ছিলেন।

এর আগে পাকিস্তানের অন্তর্বর্তীকালীন সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী গহর এজাজ জানিয়েছেন, নিরাপত্তা পরিস্থিতির কথা জানিয়ে জেলা বা প্রদেশ প্রশাসন যদি ইন্টারনেট বন্ধের অনুরোধ জানায় তাহলে তা বিবেচনা করা হবে।

তবে এখন পর্যন্ত কোথাও ইন্টারনেট বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়নি বলেও নিশ্চিত করেছেন তিনি।


সূত্র: জিও নিউজ

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //