বেঙ্গালুরুর ৪৫ টি স্কুলে বোমা হামলার হুমকি

ভারতের বেঙ্গালুরুর ৪৫ টি স্কুলে বোমা হামলার হুমকি দিয়ে একটি ইমেইল এসেছে বলে জানিয়েছে রাজ্যের পুলিশ বিভাগ। পুলিশ জানায় ইমেইলে স্কুল প্রাঙ্গনে বিস্ফোরক জাতীয় পদার্থ পুঁতে রাখা হয়েছে বলে ইমেইলে জানানো হয়েছে।  

পরে ইমেইলটি পুলিশের নজরে আসার সাথে সাথে তৎক্ষণাত বোম্ব ডিস্পোজাল ইউনিট নিয়ে হুমকির তালিকায় থাকা সকল স্কুলে তল্লাশি শুরু করে আইনশৃঙ্খলা বাহিনী। এসময় হোয়াইটফিল্ড, কোরেমাঙ্গালা, বাসভেশনগর, ইয়ালাহাঙ্কা ও সাদাশিবনগরে তল্লাশি চালায় পুলিশ। তল্লাশির সময় স্কুলের শিক্ষার্থী ও সকল শিক্ষক-শিক্ষিকা ও কর্মকর্তা-কর্মচারীদের সরিয়ে নেয়া হয়। 

এদিকে কর্ণাটকের স্বরাষ্ট্রমন্ত্রী জি পরমেশ্বর বলেন, আমরা ইমেইলের বিষয়ে অনুসন্ধান শুরু করেছি। আমি ইতোমধ্যে পুলিশকে জানিয়েছি বিষয়টিকে সর্বোচ্চ প্রাধান্য দিয়ে কাজ শুরু করতে।  

বেঙ্গালুরুর পুলিশ কমিশনার বি দায়ানান্দ বলেন, এমন হুমকি দিয়ে যদি কেউ তামাশাও করে তাতেও ছাড় নেই, কারণ আমারা সকল মূহুর্তে হুমকিদাতা জঘন্য এই ব্যক্তিকে খুঁজে বের করব। 

দায়ানন্দ সামাজিক মাধ্যম এক্স-এ বলেন, বেশ কিছু স্কুলে বোমা হামলার হুমকি নিয়ে এমন ইমেইল এসেছে। অ্যান্টি সবোটাজ ও বোম্ব স্কোয়াড এরইমধ্যে কাজ শুরু করেছে। 

এদিকে এমন হুমকির খবরে একটি স্কুল ইতোমধ্যে অভিভাবকদের প্রতি একটি নির্দেশনাও প্রেরণ করেছে। ওই নির্দেশনায় লেখা, আজ স্কুলে আমরা অনভিপ্রেত পরিস্থিতির সম্মুখীন হয়েছি । স্কুলে হামলার জন্য অজ্ঞাত সূত্রে হুমকি এসেছে। আমাদের বাচ্চাদের নিরাপত্তা আমাদের কাছে সর্বাগ্রে। আর তাই সকল শিক্ষার্থীদেরকে এ মুহূর্তে স্কুল থেকে সরিয়ে নিতে অনুরোধ করা হল। 

এদিকে হামলার খবরে কর্ণাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়াহ শুক্রবার বলেন, সতর্কতামূলক ব্যবস্থা নেয়া হয়েছে। অভিভাবকদের উদ্বিগ্ন হওয়ার কারণ নেই। 

তিনি বলেন, পুলিশ বিষয়টি তদন্ত করছে। আমি সকলকে নির্দেশ দিয়েছি দ্রুত সমাধানের। একইসঙ্গে পুলিশকে সকল স্কুল পরিদর্শন করে নিরাপত্তা জোরদারের নির্দেশও দিয়েছি। 

উল্লেখ্য, বোমা হামলা হুমকির তালিকায় থাকা একটি স্কুলের কাছেই কর্ণাটকের উপ-মূখ্যমন্ত্রী ডিকে শিবকুমারের বাসভবন। 

এর আগে গত বছরেও একই রকমের হামলার হুমকি পেয়েছিল বেঙ্গালুরুর সাত স্কুল। পরে এটি প্রাংক ছিল বলে জানায় পুলিশ বিভাগ। 

সূত্র: এনডিটিভি 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //