ভারতের কাশ্মিরে সংঘর্ষ, ৪ সেনা নিহত

ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মিরের রাজৌরি জেলায় বুধবার রাজৌরি জেলার কালাকোট জঙ্গলে বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গে সৈন্যদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় ৪ সেনা নিহতের খবর পাওয়া যায়। এদের মধ্যে ২ জন ভারতীয় সেনা কর্মকর্তা রয়েছেন। অপর দুইজন সিপাহী।

জানা যায়, কালাকোট জঙ্গলে বিচ্ছিন্নতাবাদীদের উপস্থিতি সম্পর্কে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ভারতীয় সেনাবাহিনীর বিশেষ শাখা ও পুলিশ যৌথ অভিযান পরিচালনা করে। জম্মু-কাশ্মিরের গুল্লের-বেহরোত এলাকায় সেনাবাহিনী, পুলিশ এবং সিআরপিএফের সমন্বয়ে গঠিত যৌথ বাহিনীর সদস্যরা রাজৌরে পৌঁছানোর পর বিচ্ছিন্নতাবাদীদের সাথে তাদের বন্দুকযুদ্ধ শুরু হলে, সংঘর্ষে একজন বিচ্ছিন্নতাবাদী ও নিহত হয়। এ ছাড়া আহত একজন সেনাকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

গত কয়েক বছরে জম্মু-কাশ্মিরের পীর পাঞ্জাল জঙ্গলে একের পর এক বন্দুকযুদ্ধের ঘটনা ঘটেছে। দেশটির নিরাপত্তা বাহিনীর জন্য চ্যালেঞ্জ হিসেবে হাজির হয়েছে এই ঘন জঙ্গল। বিচ্ছিন্নতাবাদীরা নিজেদের অবস্থান লুকানোর জন্য এই ঘন বনাঞ্চলকে ব্যবহার করে থাকেন। এর আগে, গত সপ্তাহে রাজৌরি জেলায় দেশটির নিরাপত্তা বাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে এক বিচ্ছিন্নতাবাদী নিহত হন। 

সূত্র: এনডিটিভি

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //