ভারতে ভূমিধসে নিহত বেড়ে ২৭, নিখোঁজ এখনো ৫০

ভারতের মহারাষ্ট্র রাজ্যে ভয়াবহ ভূমিধসের ফলে আজ রবিবার (২৩ জুলাই) মৃতের সংখ্যা ২৭ জনে পৌঁছেছে। এছাড়াও অন্তত ৫০ জন এখনও নিখোঁজ রয়েছে। উদ্ধারকারী দল প্রবল বৃষ্টিতে উদ্ধার প্রচেষ্টা অব্যাহত রেখেছে।

বৃষ্টির কারণে বৃহস্পতিবার রায়গড় জেলার একটি গ্রামে ভূমিধস ঘটে। পাহাড় ও বনভূমি বেষ্টিত জায়গাটি মুম্বাই থেকে প্রায় ১০০ কিলোমিটার (৬২ মাইল) দূরে অবস্থিত।

জরুরি পরিষেবার কর্মীরা মাটি ও ধ্বংসস্তুপের নিচ থেকে মৃতদেহগুলো উদ্ধারে খনন কাজ চালিয়ে যাচ্ছে।

রায়গড়ের কর্মকর্তা যোগেশ মাসে আজ রবিবার (২৩ জুলাই) এএফপিকে বলেছেন, ‘আমরা এখনও পর্যন্ত ২৭টি মৃতদেহ গণনা করেছি এবং প্রায় ৫০ থেকে ৬০ জন এখনও নিখোঁজ রয়েছে, তবে ঘটনাস্থলে উদ্ধার কাজের জন্য একাধিক চ্যালেঞ্জ রয়েছে।’

মাসে বলেন, দুর্গম গ্রামটি নিকটতম রাস্তা থেকে প্রায় পাঁচ কিলোমিটার দূরে ছিল। কোন ভারী যন্ত্রপাতি এখানে পৌঁছাতে পারে না। আমাদের কাছে কেবল ছোট মেশিন রয়েছে এবং বেশিরভাগ কাজ ম্যানুয়ালি করতে হয়। এই অঞ্চলে অবিরাম ভারী বৃষ্টিপাত পুরো অপারেশনটিকে আরও চ্যালেঞ্জিং করে তুলছে।

শীর্ষ জেলা কর্মকর্তা বলেছেন, চলমান উদ্ধারের চতুর্থ দিনে জীবিতদের খুঁজে পাওয়ার বিষয়ে তিনি আশাবাদী নন। স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, বেশ কয়েকটি পরিবার সম্পূর্ণরুপে নিশ্চিহ্ন হয়ে গেছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //