‘মাইনাস ইমরান’ বাস্তবায়নে ফাওয়াদ-কুরেশি বৈঠক

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) ছাড়তে শুরু করেছেন অনেকেই। দলটির শীর্ষ পর্যায়ের নেতারা এরইমধ্যে দল ছাড়ার ইঙ্গিতও দিয়েছেন পরোক্ষভাবে। আর তাদের মধ্যে ফাওয়াদ চৌধুরীর নেতৃত্বে একটি প্রতিনিধি দল এরইমধ্যে দেশটির আদালিয়া জেলে শাহ মেহমুদের সঙ্গে মাইনাস ইমরান ইস্যুতে বৈঠকও করেছেন। গত বুধবার (৩১ মে) দলের ভাইস চেয়ারম্যানকে দল ত্যাগের জন্য সাহস যোগাতেই এ সাক্ষাতটি হয়েছে বলে মনে করছেন বিশ্লেষকরা। 

এসময় ওই বৈঠকে সিন্ধ প্রদেশের ইমরান ইসমাইল, আমের কিয়ানি ও মেহমুদ মৌলভীও অংশ নেন। তবে মনে করা হচ্ছে এ বৈঠকটি ব্যর্থ হয়েছে। 

পিটিআই‘র আরেক নেতার ছেলে জেইন কুরেশি টুইট বার্তায় লিখেন, দলের ভাইস চেয়ারম্যান পদে মাখদুম একটি আদর্শের নাম। আমরা ইমরান খান ও আমাদের পিটি আই’র আদর্শের সঙ্গেই রয়েছি। তিনি আগেও যেমন ছিলেন আগামীতেও থাকবেন। 

এদিকে এক সপ্তাহ আগে ইমরান ঘোষণা দিয়েছিলেন তিনি গ্রেপ্তার বা রজনীতিতে অযোগ্য ঘোষিত হলে তার অবর্তমানে দলের নেতৃত্বে থাকবেন কুরেশি। 

অন্যদিকে দেশের রাজনৈতিক অস্থিরতা ও অর্থনৈতিক বিপর্যয়ের জন্য পিটিআইয়ের সাবেক নেতারা পাকিস্তান ডেমোক্র্যাটিক পার্টির (পিডিএম) সমালোচনা করে আসছেন।  

এ প্রসঙ্গে ফাওয়াদ চৌধুরী বলেন, ২৫০ মিলিয়ন জনসংখ্যার এ দেশটি কেবল আসিফ জারদারি, নওয়াজ শরিফ ও মাওলানা ফজলুর রহমানের দয়ার উপর ছেড়ে দেওয়া যায় না। 

তিনি আরও বলেন, বৈঠকে সার্বিক বিষয়ে কথা হয়েছে কুরেশির সঙ্গে। শিগগিরই এক স্থিতিশীল অবস্থার দিকে আমরা যাব। 

এছাড়াও আজাদ ওমর, আসাদ কাইজার, ফাররুখ হাবিব, শাহজাদ ওয়াসিম, আলী জিয়াদি, হাম্মাদ আজহার, পেরভেজ খাত্তাকসহ অন্যান্য গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সঙ্গেও আলোচনা হয়েছে বলেও জানান ফাওয়াদ। 

এদিকে ভবিষ্যত উদ্দেশ্য নিয়ে বিস্তারিত কিছু জানায়নি ফাওয়াদ চৌধুরী। তবে বৈঠকে মাইনাস ইমরান ফর্মুলার বিষয়ে এক ধাপ এগিয়েছে বলে জানান দলের আরেক নেতা। অন্যদিকে ফাররুখ হাবিব তার টুইটে লিখেছেন, ইমরানকে বাদ দিয়ে কোন রাজনৈতিক কার্যক্রম চলবে না পাকিস্তানে। সূত্র: ডন

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //