মহানবীকে নিয়ে মন্তব্য : ভারতকে আল-কায়েদার হুমকি

মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে অবমাননাকর টুইট করায় ভারতে আত্মঘাতী হামলার হুমকি আল কায়েদা ইন দ্য সাবকন্টিনেন্ট  (একিউআইএস)। এদিকে গতকাল মঙ্গলবার (৭ জুন) হর্ষিত শ্রীবাস্তব নামের ভারতের ক্ষমতাসীন বিজেপির এই নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

দেশটির সংবাদসংস্থা এএনআই জানিয়েছে, একিউআইএস একটি চিঠি লিখে দাবি করেছে, ‘গেরুয়া সন্ত্রাসবাদীরা যেন দিল্লি, মুম্বাই, উত্তরপ্রদেশ ও গুজরাটে তাদের শেষ সময়ের জন্য অপেক্ষা করে। মহানবী (সা.) কে যারা অপমান করেছে, মর্যাদাহানি করেছে, তাদের উড়িয়ে দিতে আমরা আমাদের সন্তানদের শরীরে বিস্ফোরক বেঁধে দেব। তাদের কেউ বাঁচাতে পারবে না। তারা যতই দুঃখপ্রকাশ করুক না কেন, কোনো লাভ হবে না।

চিঠিতে আরো বলা হয়েছে, সারা বিশ্বের মুসলিমদের হৃদয় থেকে রক্তক্ষরণ হচ্ছে। তারা প্রতিশোধ নিতে চায়। আমরা মহানবী (সা.)র মর্যাদা রক্ষা করার জন্য লড়াই করব। আমরা বাকিদের কাছেও আবেদন জানাচ্ছি, তারাও যেন লড়াই করেন, মহানবী (সা.) র মর্যাদা রক্ষার জন্য জীবন দেন।

জ্ঞানবাপি মসজিদ নিয়ে টেলিভিশন বিতর্কে মহানবীকে নিয়ে বিজেপি নেত্রী নূপুর শর্মা অবমাননাকর বক্তব্য দেন বলে অভিযোগ উঠে। এ নিয়ে গত শুক্রবার জুমার নামাজের পর পরস্পরকে লক্ষ্য করে ইট–পাটকেল ছোড়ার একপর্যায়ে কানপুরের কিছু এলাকায় দুই সম্প্রদায়ের লোকজন সংঘর্ষ জড়িয়ে পড়ে। প্রতিবাদে দোকানপাট বন্ধ রাখতে বললে একপক্ষের বিরোধিতায় সংঘর্ষের সূত্রপাত হয়।

মহানবীকে নিয়ে বিজেপি নেত্রীর অবমাননাকর বক্তব্যে ভারতীয় মুসলিমদের পাশাপাশি আরব ও মুসলিম বিশ্বে ক্ষোভ ছড়িয়ে পড়ে। মধ্যপ্রাচ্যের একাধিক দেশ ইতিমধ্যে ভারতের রাষ্ট্রদূতদের তলব করে প্রতিবাদ জানিয়েছে। 

দিল্লি পুলিশের কাছে নূপুর অভিযোগ করেছিলেন, তাকে খুনের হুমকি দেয়া হচ্ছে। এই পরিপ্রেক্ষিতে নূপুরের নিরাপত্তা বাড়ানো হয়েছে। 

পুলিশ জানিয়েছে, নূপুর ও তার পরিবারের সুরক্ষার জন্য পুলিশি নিরাপত্তা দেয়া হয়েছে। নূপুরকে হুমকি দেয়ার জন্য একটি এফআইআর-ও করা হয়েছে। টুইটারকে নোটিসও পাঠানো হয়েছে।

এর পাশাপাশি নূপুরকে নোটিস পাঠিয়েছে মুম্বাই পুলিশ। থানেতে নূপুরের নামে একটি এফআইআর করা হয়েছে, তারই পরিপ্রেক্ষিতে তার বক্তব্য রেকর্ড করার জন্য আগামী ২২ জুন নূপুরকে ডেকেছে মুম্বাই পুলিশ।

পরিস্থিতি সামাল দিতে বিজেপি গত রবিবার (৫ জুন) দলের জাতীয় মুখপাত্র নূপুরকে সাময়িক বরখাস্ত করে। মহানবীকে নিয়ে অবমাননাকর টুইট করায় দলের দিল্লি শাখার গণমাধ্যম প্রধান নবীন জিন্দালকে বহিষ্কার করা হয়। অবশ্য পরে বক্তব্য প্রত্যাহার করে নেওয়ার ঘোষণা দেন নূপুর। আর টুইট মুছে ফেলেন জিন্দাল।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //