৩০ বছর ধরে পুরুষের ছদ্মবেশে নারী

জীবনের তাগিদে ভারতে এক নারী প্রায় ৩০ বছর ধরে পুরুষের ছদ্মবেশে চলাফেরা করছেন। সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে এই খবর ভাইরাল হয়েছে। 

ওই নারীর নাম এস পেটচিয়াম্মাল। তার বয়স ৫৭ বছর। তিনি ভারতের তামিলনাড়ুর কাতুনায়াক্কানপত্তি গ্রামের বাসিন্দা।

জানা গেছে, মাত্র ২০ বছর বয়সে বিয়ের ১৫ দিনের মাথায় স্বামীকে হারান তিনি। নিজের কন্যাসন্তানকে মানুষ করার জন্য প্রায় ৩০ বছর ধরে পুরুষের ছদ্মবেশে রয়েছেন তিনি।

কাতুনায়াক্কানপত্তি গ্রামে পুরুষ ছাড়া কারো কাজ করার অধিকার নেই। সে কারণে, তিনি নিজের মেয়ের ভবিষ্যতের কথা ভেবে পুরুষের ছদ্মবেশে রয়েছেন ৩০ বছর। গ্রামে তাকে সবাই মুথু নামেই চেনে। নির্মাণের কাজে যুক্ত থাকা ওই নারীকে স্বামীর মৃত্যুর পর বহু কটূক্তি শুনতে হয়েছিল। পরে কাজটা টিকিয়ে রাখার জন্যই পুরুষের রূপ ধরেন তিনি এবং নির্মাণ ও চায়ের দোকানে কাজ করতে শুরু করেন।

মুথু জানিয়েছেন, বাড়ির বাইরে সবাই জানেন তিনি পুরুষ। বাড়িতে ফেরার পর তিনি নিজের রূপে ফিরে আসেন। মেয়ে এবং আত্মীয়রা ছাড়া আর কেউই জানেন না, তিনি আসলে একজন নারী। 

তিনি আরো জানিয়েছেন, সংসার চালানোর জন্য ১০০ দিনের কাজও তিনি করেছেন। তিনি মেয়ের বিয়ে দিয়েছেন। তবে এখনো তিনি মুথু হয়েই থাকতে চান। এই সত্ত্বাই তাকে জীবন দিয়েছে বলে মানেন তিনি। -সূত্র: নিউজ ১৮

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //