দিল্লিতে ৩০ এপ্রিল পর্যন্ত রাত্রিকালীন কারফিউ জারি

ভারতে করোনাভাইরাসের সংক্রমণ উদ্বেগজনক হারে বেড়ে যাওয়ায় রাজধানী দিল্লিতে নৈশ কারফিউ জারি করা হয়েছে। যা আজ মঙ্গলবার (৬ এপ্রিল) থেকেই কার্যকর হবে। 

আগামী ৩০ এপ্রিল পর্যন্ত রাত ১০টা থেকে ভোর ৫টা- এই কারফিউ জারি থাকবে।

গত ২৪ ঘণ্টায় দেশটির রাজধানীতে নতুন করোনা শনাক্ত হয়েছে ৩ হাজার ৫৪৮ এবং পজিটিভ কেসের হার ৫.‌৫৪ শতাংশ ও মৃত্যু হয়েছে ১৫ জনের।

দিল্লি সরকারের এক শীর্ষ কর্মকর্তা বলেন, ‘বর্তমানে দিল্লিতে যেভাবে করোনা কেস বৃদ্ধি পাচ্ছে তাতে নৈশ কারফিউ জারি করার মতো সিদ্ধান্ত নিতেই হতো। ৩০ এপ্রিল পর্যন্ত এই কারফিউ জারি থাকবে। জরুরি পরিষেবাগুলো ছাড় দেয়া হয়েছে। 

প্রসঙ্গত, কেন্দ্র সরকার বার বার রাজ্যগুলোর সাথে বৈঠক ও লিখিতভাবে জানিয়েছে, হয় রাত্রিকালীন কারফিউ নতুবা সংক্ষিপ্ত/‌ সপ্তাহান্তের লকডাউন জারি করা হোক কভিড সংক্রমণের চেইন ভাঙার জন্য। 

গত শুক্রবার দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল জানিয়েছিলেন, রাজধানীতে করোনার চতুর্থ ঢেউ চলছে কিন্তু তাই বলে লকডাউন কখনই এর সমাধান হতে পারে না।

তিনি আরো বলেন, বর্তমান পরিস্থিতিতে আমরা লকডাউনের বিষযে ভাবনাচিন্তা করছি না। আমি পরিস্থিতির উপর নজর রাখছি। সার্বিকভাবে মানুষের সাথে আলোচনার পর সেই বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

দিল্লি সরকার জানিয়েছে, নাইট ক্লাব ও রেস্তোরাঁতে একাধিক নিয়ম ভঙ্গের ঘটনা নজরে পড়েছে পুলিশের। দিল্লিবাসী অত্যন্ত উদাসীনভাবে আচরণ করছেন, এভাবেই যদি নিয়ম ভঙ্গ হতে থাকে তবে রাজধানীতে করোনা কেস নিয়ন্ত্রণে আসবে কি করে।

দেশটির মহারাষ্ট্র রাজ্য ইতিমধ্যে রাত্রিকালীন কারফিউ জারি করে দিয়েছে। - ওয়ান ইন্ডিয়া ও হিন্দুস্তান টাইমস 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //