মোদির হাফপ্যান্ট পরা ছবি পোস্ট করে প্রিয়াঙ্কার কটাক্ষ

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গড়কড়িদের পুরনো ছবি টুইট করে কংগ্রেস নেতা প্রিয়াঙ্কা গান্ধী কটাক্ষ করেছেন- ‘হে ঈশ্বর! তাঁদের হাঁটু দেখা যাচ্ছে।’ 

নিজের ব্যক্তিগত টুইটার অ্যাকাউন্ট থেকে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের (আরএসএস) কর্মী থাকাকালীন মোদি, নীতিনদেরদের তিনটি ছবি ছবি কোলাজ করে পোস্ট করেন প্রিয়াঙ্কা। ব্যঙ্গ করেই যে প্রিয়াঙ্কার এমন টুইট, তা আর বলার অপেক্ষা রাখে না!

https://twitter.com/priyankagandhi/status/1372559046625038338

প্রিয়াঙ্কার টুইট করা ছবিতে মোদি, গড়কড়িদের সাদা জামা ও খাকি হাফপ্যান্ট পরে থাকতে দেখা গেছে, যা আরএসএসের পুরনো পোশাক। উল্লেখ্য, হিন্দুত্ববাদী এ সংগঠনটিই ভারতে ক্ষমতাসীন রজনৈতিক দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) তাত্ত্বিক-মতাদর্শিক সংগঠন। একটি ছবিতে সংঘপ্রধান মোহন ভাগবতকেও দেখা যায়।

উত্তরাখণ্ডের সদ্য মুখ্যমন্ত্রীর তিরথ সিং রাওয়াতে এক মন্তব্য নিয়ে বির্তকের শুরু। উত্তরাখণ্ডের শিশু অধিকার রক্ষা কমিশন আয়োজিত একটি কর্মশালায় গিয়ে তিরথ মন্তব্য করেন যে, ছেঁড়া জিন্স পরে নারীরা বাড়িতে বাচ্চাদের জন্য সঠিক পরিবেশ তৈরি করতে পারছেন না। তিরথ বলেন, ‘ছেঁড়া ডেনিম পরছেন, হাঁটু দেখা যাচ্ছে। এই মূল্যবোধই দেওয়া হচ্ছে এখন। কোথা থেকে শেখানো হচ্ছে এসব? স্কুল বা শিক্ষকদের কি কোনো ভুল রয়েছে? আমরা ছেলেদের ছেঁড়া জিন্স পরিয়ে কোথায় নিয়ে যাচ্ছি? মেয়েরাও ছেঁড়া জিন্স পরছে। এটা কি ভালো? সবাই পশ্চিমা দেশগুলোর সঙ্গে পাল্লা দিতে দৌড়াচ্ছেন। যেখানে পশ্চিমা দেশগুলো আমাদের যোগাসনকে অনুসরণ করছে, সেখানে কেন ভারতীয়রা ছেঁড়া জিন্স পরছে?’

তিরথের এমন বিতর্কিত মন্তব্যের জেরে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রতিবাদের ঝড় উঠেছে। নারীরা ছেঁড়া জিন্স পরে ছবি পোস্ট করেছেন। তীব্র সমালোচনা করেছেন তৃণমূল কংগ্রেসের সাংসদ মহুয়া মৈত্র, অভিনেত্রী জয়া বচ্চনেরাও।

অবশ্য তিরথের হয়ে সাফাই গেয়েছেন তাঁর স্ত্রী রশমি ত্যাগী। তিনি দাবি করেন, ‘উনি (তিরথ) বলছিলেন যে, আমরা অন্ধের মতো কীভাবে পশ্চিমা সংস্কৃতি পেছনে দৌড়াচ্ছি। হাজার হাজার বছর ধরে আমাদের নিজেদের যে সংস্কৃতি গড়ে উঠেছে, তা অনুসরণ করছি না। কিন্তু তাঁর একটি শব্দ তুলে ধরা হয়েছে এবং প্রসঙ্গ ছাড়াই তা বলা হয়েছে। ভুলভাবে পুরো বিষয়টির ব্যাখ্যা করা হয়েছে।’ তবে এতে যে বিতর্কের আগুন এতটুকু কমেনি প্রিয়াঙ্কার টুইটই এর প্রমাণ। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //