মাভাবিপ্রবি বিএমবি বিভাগের উদ্যোগে সেমিনার

টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (মাভাবিপ্রবি) বায়োকেমিস্ট্রি এন্ড মলিকুলার বায়োলজি বিভাগের উদ্যোগে ‘মলিকুলার বেসিস অফ ডিজিস: বায়োকেমিক্যাল পার্সপেক্টিভ’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। 

আজ মঙ্গলবার (৭ মে) বিভাগের সেমিনার হলে অনুষ্ঠিত সেমিনার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. ফরহাদ হোসেন। এতে সভাপতিত্ব করেন ও স্বাগত বক্তব্য রাখেন বিভাগের চেয়ারম্যান ও সেমিনারের আহবায়ক ড. মোহাম্মদ জহিরুল ইসলাম। 

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রো ভাইস- চ্যান্সেলর প্রফেসর ড. এ আর এম সোলাইমান ও লাইফ সায়েন্স অনুষদের ডিন প্রফেসর ড. মুহাম্মদ উমর ফারুক। 

সেমিনারে মানুষের বিভিন্ন জিনগত রোগের কারণ অনুসন্ধান ও উন্নততর চিকিৎসা ব্যবস্থা নিয়ে আলোচনা করা হয়। বিভাগের সহকারী অধ্যাপক ড. আশেকুল ইসলাম উপরোক্ত বিষয়ে একটি প্রবন্ধ উপস্থাপন করেন এবং ছাত্রছাত্রীদের মধ্য থেকে ১৮ টি মৌলিক গবেষণা কর্ম উপস্থাপন করা হয়।

এছাড়াও উক্ত বিভাগের ১১তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ মঙ্গলবার (৭ মে)। এ উপলক্ষে বিভাগের সামনে প্রধান অতিথি অন্যান্য অতিথিবৃন্দ ও বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের নিয়ে কেক কাটেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //