আজ মসজিদে হারাম ও নববিতে জুমার নামাজ পড়াবেন যারা

১৪৪৪ হিজরির জিলকদ মাসের দ্বিতীয় জুমা আজ শুক্রবার (২ জুন)। প্রতি সপ্তাহের মতো আজও পবিত্র নগরী মক্কার মসজিদে হারাম তথা কাবা শরিফ এবং মদিনার মসজিদে নববিতে জুমার খুতবাহ ও নামাজ অনুষ্ঠিত হবে। পবিত্র এ দুই মসজিদে আজকের জুমায় খুতবাহ ও ইমামতি করবেন বিশ্ববিখ্যাত দুই ইসলামিক স্কলার।

হারামাইন কর্তৃপক্ষ মুসলিম উম্মাহর করণীয় তুলে ধরতে বিশ্ববিখ্যাত দুইজন প্রসিদ্ধ ইসলামিক স্কলারকে আজকের জুমায় খতিব হিসেবে নির্বাচিত করেছেন।

নির্বাচিত দুই খতিব হলেন-

মক্কার মসজিদে হারামে ইমামতি করবেন- প্রখ্যাত ইসলামিক স্কলার, মক্কার গ্র্যান্ড মসজিদ আল হারামের তরুণ ইমাম ও খতিব শায়খ ড. বন্দর বিন আব্দুল আজিজ আল-বালিলাহ।

মদিনার মসজিদে নববিতে ইমামতি করবেন- মদিনার মসজিদে নববির প্রসিদ্ধ ইমাম ও খতিব শায়খ ড. আলি বিন আব্দুর রহমান আল-হুজাইফি।

যথাযথ নিরাপত্তার সঙ্গে দুই পবিত্রতম মসজিদে খুতবাহ শুনে এবং নামাজ পড়ে হৃদয় জুড়াবেন মুসল্লিরা। নামাজে মুসল্লিরা নিজ নিজ বিছানা নিয়ে আসবে, ফেসমাস্ক ব্যবহার করবে এবং নিরাপদ দূরত্ব বজায় রেখে মসজিদে অবস্থান করবে। যথাযথ স্বাস্থ্যবিধি মেনেই মুসল্লিরা খুতবাহ শুনবেন এবং নামাজ আদায় করবেন।

প্রসঙ্গত, মসজিদুল হারাম ও মসজিদে নববিতে বেশ কয়েকজন ইমাম ও খতিব রয়েছেন, তারা হারামাইন শরিফাইনের পরিচালনা পর্ষদের শিডিউল অনুযায়ী জুমা ও পাঁচ ওয়াক্ত নামাজে ইমামতি করেন।

মসজিদে হারামের বর্তমান খতিবরা হলেন, শায়খ সালেহ বিন হুমাইদ, শায়খ আব্দুর রহমান সুদাইস, শায়খ উসামা খাইয়াত, শায়খ মাহের মুআইকিলি, শায়খ ফয়সাল গাজ্জাবি, শায়খ বান্দার বালিলা, শায়খ আবদুল্লাহ জুহানি ও শায়খ ইয়াসির দাওসারি।

মসজিদে নববির খতিবরা হলেন, শায়খ আলী হুজাইফি, শায়খ হুসাইন আলে শায়খ, শায়খ আব্দুল বারী ছুবাইতি, শায়খ আব্দুল মুহসিন কাসিম, শায়খ আব্দুল্লাহ বুআইজান, শায়খ সালাহ আল-বুদাইর, শায়খ আহমাদ বিন তালেব হামিদ, শায়খ আহমাদ বিন আলী হুজাইফি ও শায়খ খালেদ মুহান্না।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //