আইপিএল নিলামে সাকিবকে কিনলো না কেউ

প্রকাশ: ২৩ ডিসেম্বর ২০২২, ০৪:৪৭ পিএম

অলরাউন্ডার সাকিব আল হাসান। ছবি: ফাইল

অলরাউন্ডার সাকিব আল হাসান। ছবি: ফাইল

মিরপুরে যখন ভারতের বিপক্ষে লড়ছিলেন সাকিব আল হাসান তখন আইপিএলের নিলামে তার নাম উঠল। তবে বাংলাদেশের শীর্ষ অলরাউন্ডারের প্রতি এবারও আগ্রহ দেখায়নি কেউ।

২০২৩ সালের আইপিএলের জন্য আগের তুলনায় ভিত্তিমূল্য ৫০ লাখ রুপি কমিয়েছিলেন সাকিব আল হাসান। কিন্তু মূল্য কমালেও তার প্রতি আগ্রহী হয়নি ১০ ফ্র্যাঞ্চাইজির কেউ। আইপিএলের গেল আসরের নিলামেও সাকিবকে নেয়নি কোনো দল। এর আগের বছর তিনি খেলেছিলেন কলকাতা নাইট রাইডার্সে।

আজ শুক্রবার (২৩ ডিসেম্বর) ভারতের কোচিতে নিলামের দ্বিতীয় সেটে অলরাউন্ডার ক্যাটাগরিতে নাম উঠে সাকিবের। একই ক্যাটাগরিতে নাম উঠা ইংলিশ অলরাউন্ডার স্যাম কারানকে রেকর্ড  ১৮ কোটি ৫০ লাখ রুপিতে দলে নিয়েছে পাঞ্জাব কিংস। অলরাউন্ডার ক্যাটাগরিতে চড়া মূল্য পেয়েছেন অস্ট্রেলিয়ান অলরাউন্ডার ক্যামেরন গ্রিন ও ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক বেন স্টোকস।

গ্রিনকে ১৭ কোটি ৫০ লাখ রুপিতে দলে নিয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। স্টোকসকে ১৬ কোটি ২৫ লাখ রুপিতে দলে পেয়েছে চেন্নাই সুপার কিংস। এছাড়া ওয়েস্ট ইন্ডিজের জেসন হোল্ডারকে ৫ কোটি ৭৫ লাখ রুপিতে নিয়েছে রাজস্থান রয়্যালস, জিম্বাবুয়ের সিকান্দার রাজা ৫০ লাখ রুপিতে দল পেয়েছেন পাঞ্জাব কিংসে। ওয়েস্ট ইন্ডিজের ওডেন স্মিথকে ভিত্তিমূল্য ৫০ লাখ রুপিতে নিশ্চিত করে গুজরাট টাইটান্স।

আইপিএলে এবার নিলামের সংক্ষিপ্ত তালিকায় নাম আছে বাংলাদেশের আরো তিন তারকা লিটন দাস, তাসকিন আহমেদ ও আফিফ হোসেনের।

অন্যদিকে গত বছর দিল্লি ক্যাপিটালসের হয়ে আইপিএল খেলা মোস্তাফিজুর রহমানকে এবারও ধরে রেখেছে তার দল।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh