জাবির উপাচার্য প্যানেল নির্বাচনের তারিখ চূড়ান্ত

জাবি প্রতিনিধি

প্রকাশ: ২৭ জুলাই ২০২২, ০৭:৫৬ পিএম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) উপাচার্য প্যানেল নির্বাচনের তারিখ চূড়ান্ত করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। আগামী ১২ আগস্ট শুক্রবার এ নির্বাচন অনুষ্ঠিত হবে।

আজ বুধবার (২৭ জুলাই) বিকেলে বিশ্ববিদ্যালয়ের চুক্তিভিত্তিক রেজিস্ট্রার ও রিটার্নিং অফিসার রহিমা কানিজ এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক মৌখিকভাবে নির্দেশ পেয়ে তিন সদস্যের প্যানেল নির্বাচন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের অ্যাক্টের ১১(১) ধারা অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্যানেল নির্বাচনের তারিখ চূড়ান্ত করা হয়েছে। আগামী ১২ আগস্ট বিকাল ৪ টায় বিশ্ববিদ্যালয়ের সিনেট হলে বিশেষ সিনেট সভায় এ নির্বাচন অনুষ্ঠিত হবে।’

এ বিষয়ে  উপাচার্য অধ্যাপক ড. নূরুল আলম বলেন, ‘উপাচার্য নির্বাচনের জন্য শিক্ষা মন্ত্রণালয়ের মৌখিক নির্দেশনা আছে। আর আমারও আগ্রহ ছিলো নির্বাচন দেবার। সিনেট ৩ সদস্যের উপাচার্যের প্যানেল নির্বাচন করে রাষ্ট্রপতির কাছে পাঠাবে। রাষ্ট্রপতি তাদের মধ্য থেকে একজনকে উপাচার্য হিসেবে নিয়োগ দেবেন।’

উল্লেখ্য, এর আগে গত বছরের মার্চে সাবেক উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের মেয়াদ শেষ হলে অধ্যাপক মো. নূরুল আলমকে উপাচার্যের রুটিন দায়িত্ব দেওয়া হয়। এর পর চলতি বছরের ১৭ এপ্রিল থেকে তিনি সাময়িক উপাচার্যের দায়িত্ব পালন করে আসছেন।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh