বুয়েটে ভর্তির সুযোগ পেলেন আবরার ফাহাদের ছোট ভাই

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০১ জুলাই ২০২২, ০৮:৩৯ এএম

আবরার ফাহাদ ও তার ছোট ভাই আবরার ফাইয়াজ

আবরার ফাহাদ ও তার ছোট ভাই আবরার ফাইয়াজ

২০১৯ সালের ৬ অক্টোবর বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শেরে বাংলা হলের আবাসিক ছাত্র ও তড়িৎ কৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা করে বুয়েট ছাত্রলীগের নেতাকর্মীরা। এবার বুয়েট প্রাঙ্গণে পা রাখতে যাচ্ছে তারই ছোট ভাই।

গতকাল বৃহস্পতিবার (৩০ জুন) রাতে বুয়েটের ২০২১-২২ ব্যাচের স্নাতক ভর্তির ফল প্রকাশ হয়েছে। সেখানে ৪৫০তম হয়ে যন্ত্রকৌশল বিভাগে চান্স পেয়েছে আবরার ফাহাদের ছোট ভাই আবরার ফাইয়াজ।

ফলাফল নিয়ে খুশি আবরার ফাইয়াজ ও তার পরিবার। তবে, নিরাপত্তা নিয়ে এখনো সন্দিহান তারা। কারণ, এই প্রাঙ্গণেই ভাই হারিয়েছেন ফাইয়াজ, সন্তান হারিয়েছেন বরকত উল্লাহ-রোকেয়া খাতুন দম্পতি। তাই ভেবে-চিন্তেই সিদ্ধান্ত নেবেন তারা।

এ বিষয়ে আবরার ফাইয়াজের বাবা বরকত উল্লাহ বলেন, ফাইয়াজ এখন ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজিতে অধ্যয়নরত। তাকে বুয়েটে ভর্তি করাব কিনা তা নিয়ে আরো চিন্তা-ভাবনা করতে হবে। বুয়েটে এখনো র‍্যাগিং আছে কিনা, নিরাপত্তা কতটুকু পাব এসব দেখতে হবে। এরপর সিদ্ধান্ত নেব। আর ওর ইচ্ছাকেও প্রাধান্য দেবো।

আবরার ফাইয়াজ বলেন, রাতে বুয়েটের ফল পেলাম। ফল পেয়ে আমি খুশি। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফল এখনো বাকি। আবার আইইউটিতে ভর্তি আছি। এখন পর্যন্ত কোথায় পড়ব সিদ্ধান্ত নেইনি। তবে, বুয়েটে পড়ার সম্ভাবনা বেশি।

তিনি আরো বলেন, ভর্তি কার্যক্রম ঈদের আগে হচ্ছে না। ১০-১৫ সময় পাচ্ছি। এই সময়ে ভেবে দেখি। পরিবারের সাথেও আলাপ করে দেখি। এরপর সিদ্ধান্ত নেব।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh