সুশান্তের মৃত্যু রহস্য উদ্ঘাটনে যুক্তরাষ্ট্রের সহায়তা চায় ভারত

প্রকাশ: ০৮ নভেম্বর ২০২১, ০৬:৩৭ পিএম | আপডেট: ০৮ নভেম্বর ২০২১, ০৭:১৮ পিএম

সুশান্ত সিং রাজপুত। ফাইল ছবি

সুশান্ত সিং রাজপুত। ফাইল ছবি

বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর এক বছর পার হয়েছে। কিন্তু এখনো তার মৃত্যুকে ঘিরে রহস্য যেমন কাটেনি তেমনি আলোচনাও থামছে না। এই মামলাটির রহস্য উদ্ঘাটনে যুক্তরাষ্ট্রের সহায়তা চেয়েছে ভারতের কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা (সিবিআই)।

বর্তমানে ভারতের কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা (সিবিআই) সুশান্ত সিং রাজপুতের মামলাটি তদন্ত করছে। সংস্থাটির পক্ষ থেকে প্রয়াত অভিনেতার মুছে যাওয়া ই-মেইল আর সামাজিক মাধ্যমের পোস্ট এবং চ্যাট সম্পর্কিত সব তথ্য পেতে আনুষ্ঠানিকভাবে যুক্তরাষ্ট্রের সহায়তা চাওয়া হয়েছে।

সিবিআই-এর একটি সূত্র হিন্দুস্তান টাইমসকে জানিয়েছেন, সিবিআই-এর পক্ষ থেকে সুশান্তের ই-মেইল ও সামাজিক মাধ্যমের অ্যাকাউন্ট থেকে মুছে যাওয়া সব তথ্য চাওয়া হয়েছে যুক্তরাষ্ট্রের সরকারের কাছে। দুই দেশের মধ্যে একটি মিউচুয়াল লিগ্যাল অ্যাসিসটেন্স ট্রিটি রয়েছে, যার ভিত্তিতে ক্যালিফোর্নিয়ায় অবস্থিত গুগল এবং ফেসবুকের কাছে তথ্য চাওয়া হয়েছে।  

তিনি আরও জানান, ভারতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে এই আবেদন করা হয়েছে এবং মার্কিন যুক্তরাষ্ট্রের অ্যাটর্নি জেনারেলের অফিসের মাধ্যমে ভারতীয় তদন্তকারী সংস্থার হাতে চাওয়া তথ্যগুলো তুলে দেওয়া হবে।

২০২০ সালের ১৪ জুন মুম্বাইয়ের বান্দ্রার নিজস্ব অ্যাপার্টমেন্ট থেকে উদ্ধার হয়েছিল সুশান্ত সিং রাজপুতের নিথর দেহ। প্রাথমিকভাবে মুম্বাই পুলিশ বিষয়টিকে ‘আত্মহত্যা’ বলেছিল। পরে সুশান্তের বাবা কেকে সিংয়ের দায়ের করা মামলায় ভারতের সুপ্রিম কোর্ট এই মামলা তদন্তের দায়িত্ব দেয় সিবিআই-কে। বিষয়টি এখনো সুরাহা হয়নি।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh