ভাষাসৈনিক আবুল হোসেন আর নেই

রাজশাহী প্রতিনিধি

প্রকাশ: ৩১ মার্চ ২০২১, ০৬:৪৫ পিএম

ভাষাসৈনিক আবুল হোসেন (৮৭) মারা গেছেন। বুধবার (৩১ মার্চ) বিকেল ৪টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়।

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিষয়টি নিশ্চিত করে জানান, বুধবার বিকেল ৪টার দিকে তাকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের জরুরি বিভাগে আনা হয়। এ সময় জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক বিল্লাল উদ্দিন তাকে মৃত ঘোষণা করেন। 

ডা. বিল্লাল উদ্দিন জানান, পরিবারের সদস্যরা জানিয়েছেন- ভাষাসৈনিক আবুল হোসেন শ্বাসকষ্টে ভুগছিলেন। তার বুকেও ব্যাথা ছিল। এছাড়া বার্ধক্যজনিত অন্য সমস্যাও ছিল। গত ৯ ফেব্রুয়ারি তাকে করোনাভাইরাসের টিকার প্রথম ডোজ দেয়া হয়েছিল। অসুস্থ হবার পর তার করোনার পরীক্ষা করা হয়নি।

মৃত্যুর আগ পর্যন্ত আবুল হোসেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের রাজশাহীর সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছিলেন। এছাড়াও ভাষা শহীদদের স্মরণে রাজশাহী কলেজের মুসলিম হোস্টেলে নির্মিত প্রথম শহীদ মিনার নির্মাণে তাঁর গুরুত্বপূর্ণ অবদান ছিল।

এদিকে, ভাষাসৈনিক আবুল হোসেনের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

বুধবার এক শোক বার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে তাঁর শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান মেয়র। শোক বার্তায় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেন, ১৯৫২ সালের মহান ভাষা আন্দোলনে আবুল হোসেন যে অবদান রেখেছেন, জাতি তা চিরকাল গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ রাখবে।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh