পিপলসের চেয়ারম্যান ও ইন্টারন‌্যাশনালের এমডি গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২৪ জানুয়ারি ২০২১, ০৬:২৩ পিএম

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

প্রশান্ত কুমার হালদারের (পি কে হালদার) অর্থ আত্মসাতের মামলা তদন্তে পিপলস লিজিংয়ের সাবেক চেয়ারম্যান উজ্জ্বল কুমার নন্দী গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

একই অভিযোগে ইন্টারন‌্যাশনাল লিজিংয়ের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রাশেদুল হককেও গ্রেফতার করা হয়। 

আজ রবিবার (২৪ জানুয়ারি) চারটায় সেগুনবাগিচা থেকে দুদকের একটি দল তাদের গ্রেফতার করা হয় বলে জানিয়েছেন দুদকের জনসংযোগ কর্মকর্তা ও পরিচালক প্রণব ভট্টাচার্য।

তিনি বলেন, পিপলস লিজিংয়ের সাবেক কর্ণধার কানাডায় পলাতক পি কে হালদারকে অর্থ আত্মসাৎ বা পাচারে সহযোগিতা করেছেন উজ্জ্বল নন্দী ও রাশেদুল হক। তাদের আদালতে হাজির করে রিমান্ড চাওয়া হবে।

সম্প্রতি বেসরকারি বিনিয়োগ প্রতিষ্ঠান পিপলস লিজিংয়ের বিরুদ্ধে ব্যাপক অর্থ কেলেঙ্কারির অভিযোগ ওঠে। এর প্রধান হোতা পি কে হালদার। তিনি প্রায় সাড়ে ৩ হাজার কোটি টাকা আত্মসাৎ করে বিদেশে পালিয়েছেন। তাকে অর্থ আত্মসাৎ ও পাচারে সহযোগিতা করেছে, এমন ৭৮ জনের নাম জানতে পেরেছে দুদক। 

পিকে হালদারকে অর্থ আত্মসাতে সহযোগিতার অভিযোগে তার বান্ধবী অবন্তিকা বড়াল, একজন আইনজীবী ও তার মেয়েসহ কয়েকজনকে গ্রেফতার করেছে দুদক। 

এদিকে পি কে হালদার বিদেশে পলাতক থাকায় বাংলাদেশ পুলিশের অনুরোধে তার বিরুদ্ধে রেড নোটিশ জারি করেছে পুলিশের আন্তর্জাতিক সংস্থা ইন্টারপোল।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh