নীতিমালা না মানলেই হোয়াটসঅ্যাপ ডিলিট

ডেস্ক রিপোর্ট

প্রকাশ: ১৫ জানুয়ারি ২০২১, ০৯:৩৫ এএম

নতুন বছরে বেশকিছু নতুন নীতিমালা যুক্ত করেছে জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ। প্রতিষ্ঠানটি বলছে, নীতিমালা না মানলেই ডিলিট হয়ে যাবে হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট।

সম্প্রতি, এই মেসেজিং অ্যাপের ব্যবহারকারীদের অ্যাপে একটি নোটিফিকেশন আসে। এতে বলা হয়, হোয়াটসঅ্যাপ তাদের প্রাইভেসি পলিসি বদলাচ্ছে। এতদিন যেকোন আপডেট হোক বা প্রাইভেসি পলিসি স্বীকার করে নেওয়া, সবকিছুতে ‘নট নাও’ অপশন পাওয়া যেত। অর্থাৎ কেউ পরে সেই পলিসি স্বীকার করতে পারতেন। ঠিকঠাক চলত হোয়াটসঅ্যাপ। কিন্তু এবার তা বদলাচ্ছে।  নতুন পলিসিতে 'নট নাও' অপশনই থাকছে না। ৮ ফেব্রুয়ারি পর্যন্ত এই পলিসি মেনে নেওয়ার সময় দেয়া হয়েছে। এর মধ্যে নীতি না মানলে নিষ্ক্রিয় হয়ে যাবে মেসেজিং অ্যাপটি।

নতুন পলিসি:  

ব্যবহারকরীরা হোয়াটসঅ্যাপে, যা কনটেন্ট আপলোড, সাবমিট, স্টোর, সেন্ড বা রিসিভ করবেন সেগুলিকে ব্যবহার, রিপ্রডিউস আর ডিসপ্লে করার জন্য গোটা বিশ্বে নন-এক্সক্লুসিভ, রয়্যালটি ফ্রি, ট্রান্সফারেবল লাইসেন্স দেয়া হচ্ছে। পাশাপাশি, একাধিক নতুন সেবাও দেবে মেসেজিং অ্যাপটি। যেমন- ব্যবহারকারীর ফরোয়ার্ড করা কোন ছবি বা মেসেজ নিজেদের সার্ভারে সুরক্ষিত রাখবে তারা। যাতে পরবর্তী সময় প্রয়োজনে তা ব্যবহার করা যায়। এমনকি, হোয়াটসঅ্যাপ পেমেন্টের ক্ষেত্রেও নতুন সুবিধা মিলবে।


সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh