‘চিকিৎসা না পেয়ে’ ম্যারাডোনার মৃত্যু

ডেস্ক রিপোর্ট

প্রকাশ: ২৭ নভেম্বর ২০২০, ০৫:৩০ পিএম

আর্জেন্টাইন ফুটবল কিংবদন্তি দিয়াগো ম্যারাডোনা রাজধানী বুয়েন্স আয়ার্সে বুধবার হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা গেছেন। বৃহস্পতিবার রাষ্ট্রপতি ভবনে দেশের সর্বোচ্চ মরণোত্তর সম্মান প্রদর্শনের পর স্থানীয় সময় সন্ধ্যার পর মা-বাবার পাশে সমাহিত করা হয় ম্যারাডোনাকে। 

তবে ম্যারাডোনার দাফনের আগে গুরুতর অভিযোগ এনেছেন তার আইনজীবী মাতিয়াস মোরলা। তার দাবি, ম্যারাডোনার মৃত্যুর পেছনে লা প্লাতা আইপেনসা ক্লিনিকের খামখেয়ালি দায়ী। ওই ক্লিনিকে ভর্তি ছিলেন ম্যারাডোনা।

লা প্লাতা আইপেনসা ক্লিনিকের বিরুদ্ধে মাতিয়াস মোরলার অভিযোগ, ম্যারাডোনার মৃত্যুর দিন ওই ক্লিনিকের অ্যাম্বুলেন্স আসতে ৩০ মিনিট দেরি করে। মৃত্যুর আগে ম্যারাডোনাকে ওই ক্লিনিকের পক্ষ থেকে ১২ ঘণ্টা কোনো চিকিৎসা সহায়তা দেয়নি বলেও অভিযোগ তুলেছেন মোরলা।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে দেয়া এক আনুষ্ঠানিক বিবৃতিতে ম্যারাডোনার আইনজীবী ও বন্ধু মোরলা অভিযোগ করেন, ‘সান ইসিদ্রোর প্রসিকিউটর অফিস থেকে পাওয়া তথ্য মোতাবেক, মৃত্যুর আগে ১২ ঘণ্টার মধ্যেও আমার বন্ধুর জন্য নিয়োজিত কেউ তার কাছে যায়নি। পরে অ্যাম্বুলেন্স আসতেও ৩০ মিনিটের বেশি সময় লেগেছে। এটা স্পষ্টত অপরাধমূলক কাজ। বিষয়টা এড়িয়ে যাবার নয়। আমি শিগগিরই হাসপাতাল কর্তৃপক্ষের এমন দায়িত্বজ্ঞানহীন কর্মকাণ্ডের জন্য পূর্ণাঙ্গ তদন্ত চাই।’

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh