দুর্নীতি প্রতিরোধে জিরো টলারেন্স: মৎস্যমন্ত্রী

বরিশাল প্রতিনিধি

প্রকাশ: ২১ নভেম্বর ২০২০, ০৫:৩১ পিএম

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী রেজাউল করিম বলেছেন, এখানকার কোন উন্নয়নমূলক কাজে কেহ প্রতিকূলতা কিংবা বাঁধার সৃষ্টি করতে এলে তাদের কোন ভাবেই ছাড় দেয়া হবে না। আমরা গুন্ডামি, দুর্নীতি প্রতিরোধে জিরো টলারেন্স থাকবো। কেহ সরকারের উন্নয়নে বাঁধা সৃষ্টি করে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

শনিবার (২১ নভেম্বর) বেলা ১২টার দিকে বরিশাল নগরীর কাশীপুর সরকারি ছাগল উন্নয়ন খামার কার্যক্রমের উদ্বোধন এবং ব্লাক বেঙ্গল জাতের শ্রেষ্ঠ খামারী ও পাঁঠা পালনকারীদের মাঝে উপকরণ এবং পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

ব্লাক বেঙ্গল জাতের ছাগল উন্নয়ন ও সম্প্রসারণ প্রকল্পের আয়োজনে ও জেলা প্রাণি সম্পদ দপ্তরের সহযোগিতায় এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম- এমপি।

বরিশালের জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন- প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক (গ্রেড-১) ডা. আব্দুল মালেক, বরিশাল বিভাগীয় কমিশনার ড. অমিতাভ সরকার ও বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সাবেক এমপি এ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস।

প্রধান অতিথির বক্তৃতায় মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ.ম রেজাউল করিম আরো বলেন, শেখ হাসিনা বাংলাদেশে আল্লাহর নেয়ামত হিসেবে এসেছেন। তার সু-পরিকল্পিত চিন্তায় ধারার মাধ্যমে দেশে নেতৃত্ব দেয়ার কারণে এখানে কোন মানুষকে কষ্টের সম্মুখীন হতে হয় না।

সরকারের নানামুখি উন্নয়নের তথ্য তুলে ধরে তিনি বলেন, দক্ষিণাঞ্চলের প্রতি মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ দৃষ্টি রয়েছে বলেই এক সময় উন্নয়ন বঞ্চিত এই অঞ্চল পাল্টে গেছে। পদ্মা সেতু এবং পায়রা বন্দর প্রকল্প বাস্তবায়ন হলে বরিশাল হবে অর্থনীতির রোল মডেল।

বরিশালবাসীকে প্রতিশ্রুতি দিয়ে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ.ম রেজাউল করিম বলেন, বরিশালে একটি চিড়িয়া খানা নির্মাণ করা হবে। এর পাশাপাশি এখানে একটি মহিষ গবেষণা কেন্দ্র নির্মাণ করা হবে। তাছাড়া বরিশালেই হবে বড় খামার।

উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- ব্লাক বেঙ্গল জাতের ছাগল উন্নয়ন প্রকল্প পরিচালক মো. শরিফুল হক, ডা. শেখ আজিজুর রহমান ও প্রাণিসম্পদ কার্যালয়ের বরিশাল বিভাগীয় উপ-পরিচালক ডা. কানাই লাল স্বর্ণকার। শুভেচ্ছা বক্তব্য রাখেন জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. নুরুল আলম।

পরিশেষে বিভিন্ন খামারীদের মাঝে উপকরণ তুলে দেন মন্ত্রী শ.ম রেজাউল করিম ও প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীমসহ অন্যান্য অতিথিবৃন্দ। এর পূর্বে ফলক উন্মোচন ও দোয়া মোনাজাতের মধ্যে দিয়ে প্রকল্পের আনুষ্ঠানিক উদ্বোধন করেন মন্ত্রী।

এদিকে, অনুষ্ঠানের পূর্বে বিভিন্ন প্রশ্নের উত্তর দিন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ.ম রেজাউল করিম-এমপি। এসময় তিনি বলেন, বরিশাল প্রাকৃতিক অপার সম্ভাবনার এলাকা। এখানে প্রাণি সম্পদের ভাণ্ডার গড়ে তোলা হবে। সরকারি সহায়তায় এখানে গবেষণা কেন্দ্র করা হবে। যেখান থেকে এ অঞ্চলের বেকার ছেলে-মেয়েরা ডিপ্লোমা শেষ করার পূর্বেই চাকরিতে যোগদানের মাধ্যমে বেকারত্ব এবং দরিদ্রতা দূর করে স্বাবলম্বী হতে পারবে।

মন্ত্রী বলেন, বিশ্ব যখন করোনায় বিপর্যস্ত তখন আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিচালনায় এদেশ ঘুরে দাঁড়াচ্ছে। আজ দেশকে একটি উন্নত রাষ্ট্রের দিকে নিয়ে যেতে তিনি নেতৃত্ব দিচ্ছেন। আমরা গ্রামের সাধারণ মানুষকে সুদমুক্ত ঋণ দিয়ে বেকারত্ব দূর করার প্রকল্প গ্রহণ করেছি।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh