দেশে করোনা শনাক্ত ৪ লাখ ছাড়ালো

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২৬ অক্টোবর ২০২০, ০৩:৪৫ পিএম

দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ‌্যা চার লাখ ছাড়ালো। ভাইরাসটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে এক হাজার ৪৩৬ জন আক্রান্ত বলে শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে করোনা শনাক্ত হলো মোট চার লাখ ২৫২ জনের। 

এসময়ের মধ্যে ভাইরাসে আক্রান্ত হয়ে আরো ১৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে পাঁচ হাজার ৮১৮ জনে।

এছাড়া বাসা ও হাসপাতালে চিকিৎসা নিয়ে গত একদিনে সুস্থ হয়েছেন এক হাজার ৪৯৩ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন তিন লাখ ১৬ হাজার ৬০০ জন।

আজ সোমবার (২৬ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, মারা যাওয়া ১৫ জনের মধ্যে নয়জন পুরুষ ও ছয়জন নারী। এরমধ‌্যে ১৪ জন হাসপাতালে ও একজন বাড়িতে মারা গেছেন। বিভিন্ন বিভাগে যারা মারা গেছেন তাদের মধ্যে ঢাকায় ১০ জন, চট্টগ্রামে তিনজন, বরিশালে একজন ও সিলেটে একজন রয়েছেন। বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ২১ থেকে ৩০ বছরের মধ‌্যে একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে তিনজন, ৬০ বছরের ওপরে ১১ জন রয়েছেন।

করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় ১১১টি পরীক্ষাগারে ১৩ হাজার ৬৬৬টি নমুনা সংগ্রহ ও ১৩ হাজার ৭৫৮টি নমুনা পরীক্ষা করা হয়। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়িয়েছে ২২ লাখ ৭১ হাজার ৩৪৭টি।

২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ১০ দশমিক ৪৪ শতাংশ এবং এ পর্যন্ত নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ১৭ দশমিক ৬২ শতাংশ। রোগী শনাক্তের তুলনায় সুস্থতার হার ৭৮ দশমিক ১০ শতাংশ এবং মৃত্যুর হার এক দশমিক ৪৫ শতাংশ।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh