কক্সবাজারের পৌর মেয়রের অ্যাকাউন্ট থেকে ২০ লাখ টাকা জব্দ

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশ: ২১ সেপ্টেম্বর ২০২০, ১২:০৯ পিএম

পৌর মেয়র মুজিবুর রহমান ও তার ছেলে

পৌর মেয়র মুজিবুর রহমান ও তার ছেলে

কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মুজিবুর রহমান ও তার ছেলের ব্যাংক অ্যাকাউন্ট থেকে ২০ লাখ ১২ হাজার টাকা জব্দ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। 

আজ সোমবার (২১ সেপ্টেম্বর) সকালে কক্সবাজারে সোশ্যাল ইসলামী ব্যাংকের একটি শাখা থেকে দুদক চট্টগ্রাম কার্যালয়ের উপসহকারী পরিচালক মো. শরীফ উদ্দিনের নেতৃত্বে একটি টিম এসব টাকা জব্দ করে।

এবিষয়ে শরীফ উদ্দিন বলেন, মেয়র মুজিবুর রহমানের ব্যাংক অ্যাকাউন্ট থেকে ১৮ লাখ ৭৮ হাজার ৬০১ টাকা ও তার ছেলের অ্যাকাউন্ট থেকে এক লাখ ৩৪ হাজার ৭৪ টাকা জব্দ করা হয়েছে। 

এর আগে ১৪ সেপ্টেম্বর দুপুরে দুদকের একটি টিম মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের শাখা থেকে মুজিবুর ও তার পরিবারের ১১টি একাউন্ট থেকে ১৭ লাখ ৪৮ হাজার ৩৯০ টাকা জব্দ করেছে। পরদিন ১৫ সেপ্টেম্বর মুজিবুর ও তার পরিবারের ছয় কোটি টাকার সম্পত্তির খোঁজ পায় দুদক। অবৈধ উপায়ে অর্জিত সন্দেহে এসব সম্পদ অভিযুক্তদের হস্তান্তর না করার জন্য কক্সবাজারের সাব-রেজিস্ট্রারকে নির্দেশ দেয়া হয়।

এরপর ১৭ সেপ্টেম্বর কক্সবাজার সাবরেজিস্ট্রি অফিস থেকে মুজিবুরের আটটি দলিল জব্দ করে দুদক। এর মধ্যে তিনটি ৩৩ লাখ ৯০ হাজার টাকায় বায়নাকৃত। অন্যদিকে বাকি পাঁচটি আমমোক্তারনামা। জব্দ করা দলিলের জমির পরিমাণ ৮৭ দশমিক ৮৩ শতক। 

প্রসঙ্গত, কক্সবাজারে বিভিন্ন প্রকল্পের ভূমি অধিগ্রহণে দুর্নীতির অভিযোগ অনুসন্ধান করতে গিয়ে দুদক বেশ কিছু চক্রের খোঁজ পায়। এসব চক্রের অন্তত ৬০ জন সদস্য কক্সবাজারে চলমান ৭০টিরও বেশি প্রকল্পে প্রায় সাড়ে ৩ লাখ কোটি টাকার উন্নয়ন কাজ থেকে বিপুল অংকের টাকা হাতিয়ে নিয়েছে। 

এই তালিকায় কক্সবাজার পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান ও তার ছেলে মেহেদী, মাসেদুল হক রাশেদ, কায়সারুল হক, কাউন্সিলর ওমর সিদ্দিক লালু, সাবেক কাউন্সিলর জাবেদ কায়সার নোবেলসহ জনপ্রতিনিধি, রাজনীতিবিদ আইনজীবী, সরকারি কর্মকর্তা-কর্মচারী ও সাংবাদিকর রয়েছেন বলে অভিযোগ উঠেছে।

আজকের অভিযানে সোশ্যাল ইসলামী ব্যাংকে থাকা কক্সবাজার পৌরসভার ৬নং ওয়ার্ডের কাউন্সিলর ওমর সিদ্দিক লালুর অ্যাকাউন্ট থেকে ১৭ হাজার ৮৩০ টাকা জব্দ করা হয়েছে বলেও জানান দুদক চট্টগ্রাম কার্যালয়ের উপসহকারী পরিচালক মো. শরীফ। 

প্রধান সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ | প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

অনলাইন সম্পাদক: আরশাদ সিদ্দিকী | ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh